রাত ১১:১০
বন্ধ হচ্ছে গ্রামীণফোনের বিজ্ঞাপনঅধ্যাপক আনিসুজ্জামানের জন্মদিনবিরক্তিকর সহকর্মীকে মোকাবিলার কৌশল কি?আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চলাচলে নির্দেশনাআমিরাতে চালু হচ্ছে শ্রমবাজারবিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হচ্ছে আজসংরক্ষিত নারী আসনে ৪৯ নারী সংসদ নির্বাচিতআবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রীদক্ষিণ-পূর্বাঞ্চলের ভূমিকম্পের ৪.৭ মাত্রাগুজব শেয়ার দিলে পরিণতি হবে ভয়াবহ

ইজতেমার জন্য এসএসসি পরীক্ষা পেছাল

ডেস্ক: ফেব্রুয়ারির দুই তারিখে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। সূচি অনুযায়ী ফেব্রুয়ারির ২৫ তারিখে পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও এখন আর সেটি হচ্ছে না। কারণ বিশ্ব ইজতেমার জন্য তিনটি পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান জিয়াউল হক।

‘অনিবার্য কারণ’ উল্লেখ করে চলতি মাসের ১৬, ১৭ ও ১৮ তারিখে অনুষ্ঠেয় পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নিয়েছে দেশের সবগুলো শিক্ষাবোর্ড। তবে বোর্ড সংশ্লিষ্ট বেশ কয়েকটি সূত্র নিশ্চিত করেছে, বিশ্ব ইজতেমার কারণেই তিন দিনের পরীক্ষাগুলো পেছানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

এসএসসি পরীক্ষা পেছানোর খবরটি জিয়াউল হক বলেন, ‘আটটি সাধারণ শিক্ষাবোর্ডের অধীনে ১৬ ফেব্রুয়ারির পরীক্ষাটি ২৬ ফেব্রুয়ারি, ১৭ ফেব্রুয়ারির পরীক্ষাটি ২৭ ফেব্রুয়ারি এবং ১৮ ফেব্রুয়ারির পরীক্ষাটি ২ মার্চ অনুষ্ঠিত হবে।’

লিখিত পরীক্ষার সূচী পিছিয়ে যাওয়ার ফলে ব্যবহারিক পরীক্ষার সময়ও পিছিয়ে যাচ্ছে। ২৬ ফেব্রুয়ারি সংগীত বিষয়ের ব্যবহারিক পরীক্ষাটি ৩ মার্চ এবং ২৭ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চ অনুষ্ঠেয় অন্যান্য বিষয়ের ব্যবহারিকগুলো ৪ মার্চ থেকে ১০ মার্চের মধ্যে অনুষ্ঠিত হবে।

Top