রাত ১০:৩৩
বন্ধ হচ্ছে গ্রামীণফোনের বিজ্ঞাপনঅধ্যাপক আনিসুজ্জামানের জন্মদিনবিরক্তিকর সহকর্মীকে মোকাবিলার কৌশল কি?আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চলাচলে নির্দেশনাআমিরাতে চালু হচ্ছে শ্রমবাজারবিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হচ্ছে আজসংরক্ষিত নারী আসনে ৪৯ নারী সংসদ নির্বাচিতআবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রীদক্ষিণ-পূর্বাঞ্চলের ভূমিকম্পের ৪.৭ মাত্রাগুজব শেয়ার দিলে পরিণতি হবে ভয়াবহ

প্রধানমন্ত্রী জার্মানি ও আমিরাত সফর করবেন ১৪-১৯ ফেব্রুয়ারি

ডেস্ক: টানা তৃতীয়বার দায়িত্ব নেয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম বিদেশ সফর হতে যাচ্ছে জার্মানি ও সংযুক্ত আরব আমিরাত। মিউনিখ নিরাপত্তা সম্মেলনে অংশ নিতে আগামী ১৪ থেকে ১৬ ফেব্রুয়ারি দেশটি সফর করবেন তিনি।

এছাড়া ১৭ থেকে ১৯ ফেব্রুয়ারি আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনী ও দ্বিপক্ষীয় সম্মেলনে অংশ নিতে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) আবুধাবি সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

গত রোববার পররাষ্ট্রমন্ত্রী বলেন, মিউনিখে নিরাপত্তা সম্মেলনে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের সঙ্গে সাইড লাইনে বৈঠক হতে পারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

জানা যায়, নিরাপত্তা সম্মেলনে বিভিন্ন দেশের সরকার বা রাষ্ট্রপ্রধানসহ গুরুত্বপূর্ণ অতিথিরা আসছেন। তাদের সঙ্গেও সাক্ষাৎ হবে প্রধানমন্ত্রীর। সেখানে চলমান রোহিঙ্গা সঙ্কটের মত বিষয়টি তুলে ধরতে পারেন তিনি।

সফরের প্রস্তুতি হিসেবে মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রসচিব মো. শহিদুল হকের সভাপতিত্বে দুটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়। এসব বৈঠকে প্রধানমন্ত্রীর সফরের সম্ভাব্য এজেন্ডাগুলো নিয়ে আলোচনা করা হয়।

Top