রাত ১১:৩৮
বন্ধ হচ্ছে গ্রামীণফোনের বিজ্ঞাপনঅধ্যাপক আনিসুজ্জামানের জন্মদিনবিরক্তিকর সহকর্মীকে মোকাবিলার কৌশল কি?আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে চলাচলে নির্দেশনাআমিরাতে চালু হচ্ছে শ্রমবাজারবিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হচ্ছে আজসংরক্ষিত নারী আসনে ৪৯ নারী সংসদ নির্বাচিতআবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রীদক্ষিণ-পূর্বাঞ্চলের ভূমিকম্পের ৪.৭ মাত্রাগুজব শেয়ার দিলে পরিণতি হবে ভয়াবহ

ঠোঁটের পেছনে খরচ প্রায় ৪ কোটি টাকা

ডেস্ক: নারীদের অঙ্গসজ্জার প্রধান অনুষঙ্গ ঠোঁট। তাই ঠোঁটকে নানা রঙে সাজাতে ব্যস্ত থাকেন তারা। লিপস্টিক, লিপ লাইনার, লিপগ্লোস তো সবাই ব্যবহার করেন। এবার ব্যতিক্রমভাবে ঠোঁট সাজিয়ে বিশ্ব রেকর্ড করেছে অস্ট্রেলিয়ার একটি সংস্থা। এই সাজে খরচ হয়েছে প্রায় চার কোটি টাকা।

সংস্থাটি জানায়, ‘ঠোঁটের সাজ’ বলতে যারা শুধু লিপস্টিক বোঝেন, তারা পুরনো আমলের। লিপ আর্ট এখন এমন একটি জায়গায় পৌঁছেছে যে, তার সঙ্গে তাল মেলাতেও হিমশিম খেতে হয়। কারণ সম্প্রতি এমন এক ঠোঁটের সাজের খবর উঠে এসেছে, যা অবাক করে দিয়েছে সারাবিশ্বের মানুষকে।

সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, অস্ট্রেলিয়ার বিখ্যাত জুয়েলারি সংস্থা রোসেনডর্ফ ডায়ামন্ডস তাদের অর্ধশত বর্ষে এমন একটি লিপ আর্ট উপস্থাপন করেছে, যা এই মুহূর্তে ভাইরাল হয়ে গেছে। সংস্থার ইনস্টাগ্রামে পোস্ট করা ওই ছবি ছড়িয়ে পড়েছে সারাবিশ্বে।

১২৬টি হীরা দিয়ে সাজানো ওই ঠোঁটের পেছনে খরচ হয়েছে প্রায় ৪ কোটি টাকা। এই সাজে ব্যবহৃত হয়েছে ২২.৯২ ক্যারেট ওজনের হীরা।

মেকআপ শিল্পী ক্লেয়ার ম্যাক হীরাগুলোকে সেট করেছেন এক মডেলের ঠোঁটে। প্রথমে ব্ল্যাক ম্যাট লিপস্টিক ও পরে কৃত্রিম আইল্যাশ লাগানোর আঠা দিয়ে ১২৬টি হীরাকে মডেলের ঠোঁটে স্থাপন করা হয়েছে। কাজটি করতে সময় লেগেছে আড়াই ঘণ্টা।

অবাক করা এই লিপ আর্টের মডেল হয়েছেন চার্লি অক্টাভিয়া। বিশ্বের সবচেয়ে দামি লিপ আর্ট হিসেবে একে স্বীকৃতি দিয়েছে ‘গিনেস বুক অব ওয়ার্ল্ডস রেকর্ড। এতে খুবই খুশি নির্মাতা প্রতিষ্ঠান ও মডেল অক্টাভিয়া।

Top