সকাল ৯:০০
বিএনপি’র শুভ বুদ্ধির উদয় হবে : আইনমন্ত্রীদুর্নীতির বিরুদ্ধে সঙ্গে সঙ্গে ব্যবস্থা : প্রধানমন্ত্রীদুর্নীতির বিরুদ্ধে সবরকম ব্যবস্থা গ্রহণ করবোস্ত্রীর জন্মদিন ভুললেই ডিভোর্স!স্বজনপ্রীতি হচ্ছে দুর্নীতির উল্টো পিঠযেই দুর্নীতি করুক ছাড় দেয়া হবে না : গণপূর্তমন্ত্রীআন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ এর আন্তঃমন্ত্রণালয় সভাপ্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন জয়সৌদির ধর্মত্যাগী সেই কিশোরী নাম পাল্টালেনজাতিসংঘের এক তৃতীয়াংশ কর্মীই যৌন হয়রানির শিকার

আজ সংরক্ষিত নারী আসনে নির্বাচনের সিদ্ধান্ত হতে পারে

ডেস্ক: একাদশ জাতীয় সংসদে নারীদের জন্য সংরক্ষিত ৫০টি আসনের নির্বাচনের তফসিল নির্ধারণ হতে পারে আজ (সোমবার)। এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণে বিকেলে বৈঠক করবে নির্বাচন কমিশন (ইসি)।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে আজকের কমিশন সভায় আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতিমণ্ডলীর সদ্য প্রয়াত সদস্য সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে শূন্য হওয়া কিশোরগঞ্জ-১ আসনের নির্বাচনের তফসিল নির্ধারণ নিয়েও সিদ্ধান্ত হতে পারে। মৃত্যুর আগে তিনি শপথ নিতে না পারায় এ আসনে সাধারণ নির্বাচনই অনুষ্ঠিত হবে।
এছাড়া ইসির এদিনের কমিশন সভার এজেন্ডায় রয়েছে পঞ্চম উপজেলা পরিষদের নির্বাচনের প্রস্তুতি এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর এ নির্বাচন নিয়ে ইসিকে দেয়া আওয়ামী লীগ ও জাতীয় ঐক্যফ্রন্টের স্মারকলিপি নিয়ে আলোচনা।
রোববার ইসি সচিব হেলালুদ্দীন আহমেদ গণমাধ্যমকে জানান, সংসদের সংরক্ষিত আসন ও কিশোরগঞ্জ-১ আসনের নির্বাচনী তফসিল নিয়ে সোমবারের (১৪ জানুয়ারি) কমিশন সভায় আলোচনা হবে। তবে এদিনই তফসিল ঘোষণা হবে কি না তা বলা যাচ্ছে না। কবে তফসিল ঘোষণা করা হবে, সেটা কমিশনের সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে।
তিনি আরও জানান, যেহেতু সৈয়দ আশরাফুল ইসলাম সংসদ সদস্য হিসেবে শপথ নিতে পারেননি তাই কিশোরগঞ্জ-১ আসনে উপনির্বাচন নয়, সাধারণ নির্বাচনই হবে।
প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রাপ্ত আসন অনুসারে সংরক্ষিত ৫০টি নারী আসনের মধ্যে এবার বাংলাদেশ আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় পার্টি চারটি, ঐক্যফ্রন্ট একটি এবং স্বতন্ত্র ও অন্যান্য দল মিলে দুটি আসন পাবে।

Top