সকাল ১০:২৩
বিএনপি’র শুভ বুদ্ধির উদয় হবে : আইনমন্ত্রীদুর্নীতির বিরুদ্ধে সঙ্গে সঙ্গে ব্যবস্থা : প্রধানমন্ত্রীদুর্নীতির বিরুদ্ধে সবরকম ব্যবস্থা গ্রহণ করবোস্ত্রীর জন্মদিন ভুললেই ডিভোর্স!স্বজনপ্রীতি হচ্ছে দুর্নীতির উল্টো পিঠযেই দুর্নীতি করুক ছাড় দেয়া হবে না : গণপূর্তমন্ত্রীআন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ এর আন্তঃমন্ত্রণালয় সভাপ্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন জয়সৌদির ধর্মত্যাগী সেই কিশোরী নাম পাল্টালেনজাতিসংঘের এক তৃতীয়াংশ কর্মীই যৌন হয়রানির শিকার

আচরণবিধি ভঙ্গের দায়ে জরিমানা গুণতে হচ্ছে সাকিবকে

ডেস্ক: আবারও আইসিসির আচরণবিধি ভঙ্গের দায়ে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা গুণতে হচ্ছে বাংলাদেশ দলপতি সাকিব আল হাসানকে। গতকাল মঙ্গলবার রাতে এক মেইল বার্তায় এই শাস্তির কথা জানায় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

জানা গেছে,  গত সোমবার সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের ইনিংসের ১৪তম ওভারে সাকিব ব্যাটিং করার সময় ওশানে টমাসের শেষ ডেলিভারিটি আম্পায়ার ওয়াইড ঘোষণা না দেওয়ায় প্রথমে তার সঙ্গে চিৎকার করেন এবং পরে তার সঙ্গে তর্কে লিপ্ত হন। তার এই আচরণ আইসিসির নিয়ম কানুনের ২.৮ অনুচ্ছেদের পরিষ্কার লঙ্ঘন।

ম্যাচ শেষে সাকিব আইসিসি’র এলিট প্যানেলের আম্পায়ার জেফ ক্যারলের কাছে নিজের অপরাধ স্বীকার করে নিলে তাঁকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়।

এদিকে ১৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা ছাড়াও সাকিবের শৃঙ্খলার রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করেছে আইসিসি। এর ফলে চলতি বছরে তার শৃঙ্খলার রেকর্ডে মোট দুইটি ডিমেরিট পয়েন্ট যোগ হলো।

এর আগে গেল মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে বছরের প্রথম ডিমেরিট পয়েন্টটি পেয়েছিলেন তিনি ।

Top