বিভিন্ন দলের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিচ্ছেন

ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ বুধবার। তাই সকাল ১০টা থেকে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এসে মনোনয়নপত্র জমা দিচ্ছেন বিভিন্ন দলের প্রার্থীরা।

ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় সূত্রে জানা গেছে, সকাল সোয়া ১০টা পর্যন্ত মোট পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তাদের মধ্যে ঢাকা-১২ আসন থেকে বিএনপি প্রার্থী আনোয়ারুজ্জামান, ঢাকা-৯ আসন থেকে ন্যাশনাল কংগ্রস বাংলাদেশের মাহফুজা আক্তার বীনা, ঢাকা-১০ আসন থেকে এনপিপি’র কে এম শামসুল হক, ঢাকা-৪ আসনকে এলডিপি’র কবির হোসেন, ঢাকা-৮ আসন থেকে ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশের কাজী মো. ছাবের আহমেদ মনোননয়নপত্র জমা দেন।

সূত্র আরো জানায়, ইতিমধ্যে ঢাকা-৪ থেকে ৩ জন, ঢাকা-৫ থেকে ২ জন, ঢাকা-৬ থেকে ৪ জন, ঢাকা-৭ থেকে ২ জন, ঢাকা-৮ থেকে ৬ জন, ঢাকা-৯ থেকে ২ জন, ঢাকা-১০ থেকে ১ জন, ঢাকা-১১ থেকে ১ জন, ঢাকা-১২ থেকে ২ জন, ঢাকা-১৩ থেকে ২ জন, ঢাকা-১৪ থেকে ১ জন, ঢাকা-১৫ থেকে ৩ জন, ঢাকা-১৬ থেকে ২ জন, ঢাকা-১৭ থেকে ৫ জন ও ঢাকা-১৮ আসন থেকে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিকে বিএনপির একটি সূত্রে জানা গেছে, আজ বুধবারও দলটির মনোনীত প্রার্থীরা ঢাকা থেকে তাদের মনোনয়নপত্র সংগ্রহ করছেন। তারা শেষ দিনেই নিজ নিজ আসনের নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেবেন।

উল্লেখ্য, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। পরে ঐক্যফ্রন্ট, যুক্তফ্রন্টসহ কয়েকটি রাজনৈতিক জোট ও দলের দাবির মুখে ১২ নভেম্বর নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ভোট গ্রহণ আগামী ৩০ ডিসেম্বর।