সকাল ৬:৫২
সংরক্ষিত নারী আসনে ৪৯ নারী সংসদ নির্বাচিতআবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রীদক্ষিণ-পূর্বাঞ্চলের ভূমিকম্পের ৪.৭ মাত্রাগুজব শেয়ার দিলে পরিণতি হবে ভয়াবহআজকের সংখ্যা ১৪.২.১৯অবৈধ স্থাপনায় ধর্মীয় জিনিস থাকতে পারে নামিউনিখের পথে প্রধানমন্ত্রীপ্রধানমন্ত্রী জার্মানি ও আরব আমিরাত যাচ্ছেন বৃহস্পতিবারসাফাত ও নাঈমের জামিন বাতিলচারটি সংস্থার অনাপত্তির ভিত্তিতে ভবন নির্মাণের নকশা

রাজনৈতিক দলগুলোর প্রধান ও সম্পাদকের ছবি চেয়ে ইসির চিঠি

ডেস্ক: নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর প্রধান ও সাধারণ সম্পাদকের ছবি চেয়ে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।সম্প্রতি ইসির উপ-সচিব মো. আব্দুল হালিম খান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলের সাধারণ সম্পাদকের কাছে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়েছে, নিবন্ধিত রাজনৈতিক দলের চেয়ারম্যান/সভাপতি ও সাধারণ সম্পাদক বা মহাসচিবের সম্প্রতি তোলা দুই কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি দলের কেন্দ্রীয় কমিটির কোনো সদস্যের সত্যায়িত করে পাঁচ কার্যদিবসের মধ্যে নির্বাচন কমিশনে জমা দেয়ার অনুরোধ করছি।

ইসির কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, ইসির কাছে তথ্য রাখা ও ওয়েবসাইটে প্রকাশের সুবিধার্থে ছবি চাওয়া হয়েছে। এছাড়া নির্বাচনী প্রচারণায় প্রার্থীদের পোস্টারে দলীয় প্রধানদের ছবি ব্যবহার করা হয়। দলীয় প্রধান হিসেবে পোস্টারে কে কার ছবি ব্যবহার করছে সেটিও সহজে নজরদারি করার কাজেও লাগতে পারে এ ছবি।

প্রসঙ্গত: পুনঃনির্ধারিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর এবং ভোটের দিন ৩০ ডিসেম্বর।

Top