সাভার প্রেসক্লাবে মহান স্বাধীনতা দিবস ক্যারাম র্বোড প্রতিযোগীতা

সাভার প্রতিনিধি:  “সুস্থ বিনোদন, সহজ করে সুস্থ ভাবনার পথ”-এ স্লোগানকে সামনে রেখে সাভার প্রেসক্লাবে মহান স্বাধীনতা দিবস ক্যারাম বোর্ড প্রতিযোগীতা-২০১৮-এর সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্প্রতিবার রাতে সাভার প্রেসক্লাবের উদ্যোগে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে ক্লাব প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ক্যারাম প্রতিযোগিতা টূর্ণামেন্ট কমিটির আহবায়ক জিয়াউর রহমান জিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান। সাভার প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার জাভেদ মোস্তফা, সিনিয়র সদস্য বরুন ভৌমিক নয়ন, বৈশাখি টিভি’র আঃ হালিম, সাধারন সম্পাদক ও সমকালের স্টাফ রিপোর্টার গোবিন্দ আচার্য্য, সদস্য তোফায়েল হোসেন সানি, দৈনিক ইনকিলাবের সেলিম আহমেদ, সময় টিভি’র মোজাফফর হোসেন জয়, যমুনা টিভি’র মাহফুজুর রহমান নিপু, এটিএন নিউজের জাহিদ হাসান শাকিলসহ উপজেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

বিকেল ৪টায় শুরু হয় টূর্ণামেন্টের ফাইনাল খেলা। খেলায় ডাবল ইভেন্টে প্রতিদ্বন্দিতা করেন ইমদাদ-মনির জুটি বনাম জীবন-মনির টীম। খেলায় ২-০ সেটে ইমদাদ-মনির জুটি জয়ী হয়। অপরদিকে সিঙ্গেল খেলায় শাহেদ জুয়েলের সাথে প্রতিদ্বন্দিতা করেন মনির। এতে দৈনিক ডেসটিনি’র সাংবাদিক শাহেদ জুয়েল ২-০ সেটে মনিরের কাছে পরাজিত হন।

এর আগে সাভার উপজেলায় কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক্স এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদকর্মীদের অংশগ্রহনে মহান স্বাধীনতা দিবস ক্যারাম বোর্ড প্রতিযোগীতা-২০১৮ এর উদ্ধোধন করা হয়। মাসব্যাপী চলা এ টূর্নামেন্টের সিঙ্গেল ইভেন্টে ২৩ জন ডাবল ইভেন্টে ৪০জন খেলোয়াড় অংশগ্রহন করেন।

সিঙ্গেল ইভেন্টের চ্যাম্পিয়ন খেলোয়াড়ের পুরস্কারটি স্পন্সর করেন সাভার পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর নুরে আলম সিদ্দিকী নিউটন। রানার্স আপ পুরস্কারের স্পন্সর করেন আধুনিক হাসপাতাল। অপরদিকে ডাবল ইভেন্টে বিজয়ী এবং রানার্সআপ খেলোয়াড়দের প্রত্যেককে আলাদা আলাদা পুরস্কার দেওয়া হয়। ১ম পুরস্কারটি’র স্পন্সর করেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক নাইমুল ইসলাম নঈম। অপরদিকে রানার্সআপ পুরস্কারের স্পন্সর করেন রোজ ক্লিনিক এবং সীমা জেনারেল হাসপাতাল।
টূর্নামেন্টে রেফারির দায়িত্ব পালন করেন এশিয়ান টিভি’ এবং দৈনিক জনতা’র সাংবাদিক ফাহাদ-ই-আজম।

সাভার পৌরসভার মেয়র ও পৌর আয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল গনি, নাগরিক কমিটি’র সাধারন সম্পাদক সালাউদ্দিন খান নঈম, সাভার থানা যুবলীগের সাধারন সম্পাদক নাসির আহমেদ, ঢাকা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ উত্তরের সাধারন সম্পাদক সায়েম মোল্লা, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক বারেক মোল্লাসহ স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সুশীল সমাজের ব্যক্তিরা এসময় উপস্থিত ছিলেন।

প্রতিযোগীতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান। এছাড়াও খেলায় অংশগ্রহনকারী সকল সদস্যসহ আমন্ত্রিত অতিথিদের মাঝেও সান্তনা পুরস্কার দেওয়া হয়। অনুষ্ঠানে এসময় প্রধান অতিথিকে সাথে নিয়ে সাভার প্রেসক্লাবের জন্য নির্ধারিত একটি লোগো উন্মোচন করেন ক্লাবের নেতৃবৃন্দ। এসময় সাভার প্রেসক্লাবের সিনিয়র সদস্য বিশিষ্ট সাংবাদিক বরুন ভৌমিক নয়ন বিপুল ভোটে সম্প্রতি অনুষ্ঠিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের দপ্তর সম্পাদক নির্বাচিত হওয়ায় প্রধান অতিথি’র সঙ্গে টূর্ণামেন্ট আয়োজক কমিটি’র পক্ষ থেকে জিয়াউর রহমান জিয়া এবং রুপোকুর রহমান তার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। এছাড়াও ক্লাবের ভাবমূর্তি রক্ষায় বিশেষ অবদান স্বরুপ সদস্য দৈনিক ভোরের পাতা’র সিনিয়র রিপোর্টার গোলাম পারভেজ মুন্না এবং নিউজ ২৪ এবং বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক নাজমুল হুদাকে আয়োজক কমিটিকে সাথে নিয়ে “গুড ফ্রেন্ড এওয়ার্ডস অব সাভার প্রেসক্লাব-২০১৮” সূচক সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য ডাঃ এনামুর রহমান।

পরে অনুষ্ঠান উপলক্ষে ব্যান্ড সঙ্গীতের আয়োজন করা হয়। সঙ্গীতানুষ্ঠানে ব্যান্ড শিল্পী মিন্টু এবং মিশুর গানে মুখরিত হয়ে উঠে পুরো অনুষ্ঠানঙ্গন। এছাড়াও সাভার প্রেসক্লাবের সাবেক সভাপতি জাভেদ মোস্তফা, সাধারন সম্পাদ গোবিন্দ আচার্য্য, সদস্য তোফায়েল হোসেন সানি, স্থানীয় শিল্পী তুষার ঘোষ এবং নাজুও সঙ্গীত পরিবেশন করেন। আয়োজক কমিটি পাশাপাশি ক্লাব সদস্যরা এসময় নেচে-গেয়ে পুরো অনুষ্ঠানকে মাতিয়ে তোলেন।

সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সাভার প্রেসক্লাবের আয়োজক কমিটি’র পক্ষ থেকে শীতার্তদের মাঝে কম্বল বিতরন করা হয়। এসময় ক্লাবের সাধারন সম্পাদক, গোবিন্দ আচার্য্য, টূর্ণামেন্ট কমিটি’র আহ্ববায়ক জিয়াউর রহমান জিয়া, সদস্য সঞ্জীব সাহা, সদস্য গোলাম পারভেজ মুন্না, রুপোকুর রহমানসহ আরও অনেকে এসময় উপস্থিত ছিলেন।