সকাল ১০:০৭
বিএনপি’র শুভ বুদ্ধির উদয় হবে : আইনমন্ত্রীদুর্নীতির বিরুদ্ধে সঙ্গে সঙ্গে ব্যবস্থা : প্রধানমন্ত্রীদুর্নীতির বিরুদ্ধে সবরকম ব্যবস্থা গ্রহণ করবোস্ত্রীর জন্মদিন ভুললেই ডিভোর্স!স্বজনপ্রীতি হচ্ছে দুর্নীতির উল্টো পিঠযেই দুর্নীতি করুক ছাড় দেয়া হবে না : গণপূর্তমন্ত্রীআন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ এর আন্তঃমন্ত্রণালয় সভাপ্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন জয়সৌদির ধর্মত্যাগী সেই কিশোরী নাম পাল্টালেনজাতিসংঘের এক তৃতীয়াংশ কর্মীই যৌন হয়রানির শিকার

শাবির ভর্তি ফি কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৭৫০০টাকা

দেলোয়ার হোসেন:  শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভর্তি ২০১৮-১৯ সেশনের ভর্তি ফি ৭৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে।
গত বুধবার সকালে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলে বর্ধিত ভর্তি ফি ৩৯ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশ অনুমোদন দেয়া হয়। ফলে নতুন বর্ষের শিক্ষার্থীদের ৭৫০০ টাকায় ভর্তি হতে হবে।
উল্লেখ্য, গত ৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত ছাড়াই ২০১৮-১৯ সেশনের ভর্তি ফি বাবদ ৯৫০০ টাকা নিয়ে আসতে বলা হয়, যা গতবছরের তুলনায় প্রায় ৩৯ শতাংশ বেশি ছিল।
ভর্তি ফি বর্ধিত করার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ে মিছিল, সমাবেশ করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট ও জাতীয় সমাজতান্ত্রিক দল।
এর আগে গত ৪ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত ছাড়াই ২০১৮-১৯ সেশনের ভর্তি ফি বাবদ ৯৫০০ টাকা নিয়ে আসতে বলা হয়, যা গতবছরের তুলনায় প্রায় ৩৯ শতাংশ বেশি ছিল।
এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, গত ৫ বছরের মুদ্রাস্ফীতির হার হিসেব করলে এ বছর ২৪ শতাংশ ফি বাড়ার কথা ছিল। কিন্তু শিক্ষার্থীদের কথা চিন্তা করে আমরা ১০ শতাংশে রেখেছি।
Top