সকাল ৮:৫৫
ভিডিও কনফারেন্সের মাধ্যমে তারেক সাক্ষাৎকার নিচ্ছেনথার্টিফার্স্ট নাইটে কোনো অনুষ্ঠান নয় : স্বরাষ্ট্রমন্ত্রীআজকের সংখ্যা ১৮/১১/১৮দিনাজপুরে তিনদিন ব্যাপী প্রাণ চিনিগুড়া চাল নবান্ন উৎসব পালিতআজকের সংখ্যা ১৫/১১/১৮সোয়া দুই কোটি টাকায় বিক্রি হলো আত্মহত্যার চিঠিপালিত হচ্ছে বিশ্ব ডায়াবেটিস দিবসনির্বাচন নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর কূটনীতিক ব্রিফ বৃহস্পতিবারচাঁপাইনবাবগঞ্জে সম্প্রীতি বাংলাদেশের সমাবেশআজকের সংখ্যা ১৪/১১/১৮

ঢাকায় শুরু হচ্ছে এসএএমএলএফ’র দ্বিতীয় সম্মেলন

ডেস্ক: মঙ্গলবার (৯ অক্টোবর) থেকে ঢাকায় শুরু হচ্ছে সাউথ এশিয়ান মেরিটাইম অ্যান্ড লজিস্টিকস ফোরাম (এসএএমএলএফ) ২০১৮ এর দ্বিতীয় সম্মেলন। এর উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নৌপরিবহন মন্ত্রণালয়ের উদ্যোগে দু’দিনব্যাপী এই সম্মেলন ঢাকার লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত হবে।
রবিবার (৭ অক্টোবর) সকালে সচিবালয়ে নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নৌমন্ত্রী শাজাহান খান।
এসময় নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব এম এ সামাদসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সম্মেলনে ভারত, শ্রীলঙ্কা, মিয়ানমার, নেপাল ও ভুটানের মন্ত্রী, সচিব ও উচ্চপদস্থ কর্মকর্তাসহ প্রায় ২০টি দেশ থেকে নৌ খাতের সংশ্লিষ্ট বাণিজ্য ও শিল্পের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিরা যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। দুই দিনব্যাপী এই ফোরামের সেশনে বাংলাদেশের নৌপরিবহন সেক্টরের উন্নয়ন ও এতে বিনিয়োগের সম্ভাবনা, দক্ষিণ এশিয়ার আঞ্চলিক বাণিজ্যের বাধাসমূহ ও এর সমাধান, ক্রমবর্ধমান চাহিদা পূরণে দক্ষিণ এশীয় বন্দরসমূহের উন্নয়নের প্রয়োজনীয়তার বিষয়ে আলোচনা ছাড়াও ড্রেজিং, শিপ বিল্ডিং এবং ব্যাংকারিংসহ নৌ খাতের সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।

Top