সকাল ৯:০৪
বিএনপি’র শুভ বুদ্ধির উদয় হবে : আইনমন্ত্রীদুর্নীতির বিরুদ্ধে সঙ্গে সঙ্গে ব্যবস্থা : প্রধানমন্ত্রীদুর্নীতির বিরুদ্ধে সবরকম ব্যবস্থা গ্রহণ করবোস্ত্রীর জন্মদিন ভুললেই ডিভোর্স!স্বজনপ্রীতি হচ্ছে দুর্নীতির উল্টো পিঠযেই দুর্নীতি করুক ছাড় দেয়া হবে না : গণপূর্তমন্ত্রীআন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ এর আন্তঃমন্ত্রণালয় সভাপ্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন জয়সৌদির ধর্মত্যাগী সেই কিশোরী নাম পাল্টালেনজাতিসংঘের এক তৃতীয়াংশ কর্মীই যৌন হয়রানির শিকার

টাইগারদের ভাবনায় এখন সুপার ফোর

ডেস্ক: এশিয়া কাপে এরই মধ্যে দুদলেরই সেরা চার নিশ্চিত। তবুও ছাড় দেবে না কেউ কাউকেই। বাংলাদেশ ও আফগানিস্তান দুদলই বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে।

আফগানিস্তানের বিপক্ষে নিজেদের সবশেষ সিরিজ হেরেছে বাংলাদেশ। একদিকে সেই হতাশার স্মৃতি অপরদিকে সেই দুঃসহ স্মৃতি ভোলার সুযোগ। এটি কাজে লাগাতেই এদিন মাঠে নামবে টাইগাররা। তবে বাংলাদেশ অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ আগেই জানিয়ে দিয়েছে, আফগানিস্তানকে হারাতেই হবে এমন কিছু ভেবে মাঠে নামা মানেই বাড়তি চাপ, বাংলাদেশ শুধু নিজেদের সেরাটাই দিতে যায়।

বাংলাদেশের চেয়ে বোলিং ইউনিটে কিছুটা হলেও পারফরম্যান্সের মধ্যে আছে আফগানিস্তান। বিশেষ করে তাদের স্পিন বিভাগ। তবুও নিজেদের সেরাটা দিতেই মাঠে নামবে বাংলাদেশ এমনটাই জানিয়ে রেখেছেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

অপরদিকে আফগানিস্তানও ছেড়ে কথা বলতে চায় না। বর্তমান সময়ের ক্রিকেটের অন্যতম সেরা স্পিনার রশিদ খান জানিয়ে দিয়েছেন, হারার কথা ভাবছেন না তারা। সব মিলিয়ে একটি জমজমাট ম্যাচের অপেক্ষা এখন শুধু।

টাইগারদের ভাবনায় এখন সুপার ফোর। আফগানদের বিপক্ষে ম্যাচ শেষ করে সর্বসাকুল্যে ১২ ঘন্টার মতো বিশ্রাম পাবে মাশরাফিরা। নামতে হবে ভারতের বিপক্ষে। তাই আফগানদের বিপক্ষে আবুধাবির এই ম্যাচে একাধিক পরিবর্তন আসতে পারে বাংলাদেশ একাদশে।

নাজমুল হাসান শান্ত খেলতে পারেন তার প্রথম ওয়ানডে। এছাড়া একাদশে আসার সম্ভাবনা রয়েছে মুমিনুল হকেরও। অধিনায়ক এশিয়া কাপের সূচিতে বিরক্তি ও হতাশা প্রকাশ করার পাশাপাশি তরুনদের নিজেদের মেলে ধরার আহবানও জানান।
পরিসংখ্যান এগিয়ে রাখছে বাংলাদেশকে। তবে খেলায় যেকোনো দিন যেকোনো কিছুই হতে পারে। ওয়ানডেতে দু’দলের এখন পর্যন্ত ৫ বার মুখোমুখি দেখা হয়েছে যার মধ্যে ৩টিতে জিতেছে বাংলাদেশ। আর ২টিতে জয় আছে আফগানদের।

Top