রাত ৪:১৯
‘কোটা ইস্যুতে ছাত্রলীগকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী’'কীভাবে আবিষ্কার করলাম যে আমার স্বামীর আরেকটি স্ত্রী আছে'আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা সোমবারখালেদা জিয়া খুবই অসুস্থ, জানালেন আইনজীবিদেশে পৌঁছেছে রাজীব মীরের মরদেহজাপানে দাবদাহ: আরো অন্তত ১১ জনের প্রাণহানিঋতুপর্ণা ঢাকাতে ‘জ্যাম’ ছবির মহরতেপর্ষদ সভা করবে ব্রাক ব্যাংকবিডি ফিন্যান্স লিমিটেডের সভা ২৫ জুলাইখালেদার দণ্ডের আপিল শুনানি আজ

আগাম মৃত্যুর খবর দেন যে নারী!

ডেস্ক: ২৪ বছরের এক নারী দাবি করেছেন, বিশেষ কোনো মুহূর্তে তিনি মৃত্যুর গন্ধ পান! আর তখনই তিনি বুঝতে পারেন, কাছের কোনো ব্যক্তির মৃত্যু আসন্ন। অস্ট্রেলিয়ার এই নারীর নাম আরি কালা।

জানা যায়, আরি কালা পেশায় একজন মনোবিদ। ১২ বছর বয়সে প্রথম নিজের ভেতরে এমন শক্তির সন্ধান পান তিনি। এক আত্মীয়ের মৃত্যুশয্যায় তিনি হঠাৎ আশ্চর্য এক গন্ধ পান। তিনি লক্ষ্য করেন, আর কেউ ওই গন্ধ পাচ্ছে না। কিছুদিন পরই ওই আত্মীয় মারা যান।

তিনি দাবি করেন, কোনো বিশেষ ব্যক্তির কাছে গেলে তিনি ওই গন্ধ পান। সেই ব্যক্তি কয়েকদিনের মধ্যেই মারা যান! এরপর ১ দশকেরও বেশি সময় কেটে গেছে। এ আশ্চর্য ক্ষমতায় বহু মৃত্যুকে অনুধাবন করেছেন তিনি। তিনি জানান, তার এই অভিজ্ঞতা একেবারেই বাস্তব।

আরি জানেন যে, মৃত্যুর আগাম আভাস পেলেও তাকে আটকানোর কোনো ক্ষমতা তার নেই। মনোবিদের কাজ করার আগে একটি সংস্থায় সেক্রেটারির কাজ করতেন তিনি। পরে বুঝতে পারেন এ কাজ তার জন্য নয়। এরপরই পেশা পরিবর্তন করেন।

তিনি বলেন, ‘আগে থেকে বোঝা যাক বা না যাক— সবার জন্যই মৃত্যু এক অবশ্যম্ভাবী গন্তব্য। ভাগ্যকে অতিক্রম করার ক্ষমতা কারো নেই।’ সূত্র: জাগো

Top