দুপুর ১:৪৩
আমি বিবাহিত না : সিমলানড়াইলের মামলায় খালেদার ৬ মাসের জামিনমহাসড়কেও চলবে না ফিটনেসবিহীন গাড়ি: আইজিপিপ্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন বুধবারভারতের সাবেক স্পিকার সোমনাথ চ্যাটার্জির মৃত্যুমন্ত্রিসভার বৈঠক চলছে১৫ আগস্টের ঘাতকরা এখনো সক্রিয় : স্বরাষ্ট্রমন্ত্রী২২ আগস্ট পবিত্র ঈদুল আজহামুক্তিযুদ্ধ ও সৎসঙ্গের অবদানে শহীদ বুদ্ধিজীবী প্যারী মোহন আদিত্যআজ জানা যাবে ঈদ কত তারিখ

আর মাত্র দু’দিন পরই শুরু বিশ্বকাপ

ডেস্ক: আর মাত্র দু’দিন, এর পরই শুরু বিশ্বকাপ। টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ব্রাজিল দুটি প্রীতি ম্যাচ খেলেছে। দুই ম্যাচেই জয়ের স্বাদ পেয়েছে সেলেকাওরা। প্রীতি ম্যাচ হলেও উত্তেজনার এই লড়াইয়ে দারুণ জয় পাওয়া ব্রাজিল খেলেছে দুর্দান্ত।

যে ম্যাচে একটা বিষয় চোখে পড়েছে ফুটবলের রথী-মহারথীদের। টিম ভিকেরি, দক্ষিণ আমেরিকার একজন নামকরা ফুটবল কলামিস্ট। ব্রাজিল-অস্ট্রিয়া ম্যাচের পর তার একটি কলামে এই হেডিংটাই দিয়েছেন। যেটা প্রথমবার দেখার পর হয়তো যে কোনো ব্রাজিল সমর্থকই পড়ে দেখবেন। আসলে কি ফিলিপ কুতিনহোকে মিডফিল্ডে রেখে রাশিয়া জয় করতে পারবে ব্রাজিল? প্রশ্নটার উত্তর এখনই হলফ করে বলা যাচ্ছে না। তবে গেল ম্যাচের চিত্র বলছে ‘হ্যাঁ’ কুতিনহোকে মিডফিল্ডে নিয়ে সাফল্য পেতেই পারে পাঁচবারের বিশ্বসেরা দলটি। তিতেও বোধ হয় তেমন কিছু ভেবে রেখেছেন।

অস্ট্রিয়ার বিপক্ষে চোখ জুড়ানো ফুটবল উপহার দিয়েছে তার ছাত্ররা। বিশেষ করে মোটা দাগে কুতিনহোর কথা বলেলে স্রেফ ‘অসাধারণ’ এই বিশেষণটা জুড়ে দেওয়া যায়। নির্ধারিত সময়ের মধ্যে বল পায়ে সবার নজর কেড়েছেন এই বার্সা তারকা। পাশাপাশি ম্যাচের ৬৯তম মিনিটে প্রতিপক্ষের জালে দলের হয়ে তৃতীয় বলটি পাঠান কুতিনহো।

 

Top