সন্ধ্যা ৭:০৩
শহীদ সন্তান সুমন জাহিদের মৃত্যু রহস্য উদ্ঘাটনে সুষ্ঠু তদন্তের জোর দাবী : প্রজন্ম’৭১ঈদের ছুটি কাটিয়ে ঢাকা ফিরে পাচ্ছে আগের চেহারাসকালের বৃষ্টিতে মানুষের দেহমনে স্বস্তিআজ আওয়ামী লীগের যৌথসভাআজিজ আহমেদ নতুন সেনাপ্রধানদক্ষিণ কোরিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু সুইডেনেরসৌদিতে আগুনে পুড়ে দুই বাংলাদেশির মৃত্যুকুয়াকাটা সৈকত জুড়ে পর্যটকের উপচে পড়া ভীড়রংপুরে২ নারী ক্রিকেটারকে সংবর্ধকর্মক্ষেত্রে নারী কর্মীদের হয়রানি

আর মাত্র দু’দিন পরই শুরু বিশ্বকাপ

ডেস্ক: আর মাত্র দু’দিন, এর পরই শুরু বিশ্বকাপ। টুর্নামেন্টের অন্যতম ফেভারিট ব্রাজিল দুটি প্রীতি ম্যাচ খেলেছে। দুই ম্যাচেই জয়ের স্বাদ পেয়েছে সেলেকাওরা। প্রীতি ম্যাচ হলেও উত্তেজনার এই লড়াইয়ে দারুণ জয় পাওয়া ব্রাজিল খেলেছে দুর্দান্ত।

যে ম্যাচে একটা বিষয় চোখে পড়েছে ফুটবলের রথী-মহারথীদের। টিম ভিকেরি, দক্ষিণ আমেরিকার একজন নামকরা ফুটবল কলামিস্ট। ব্রাজিল-অস্ট্রিয়া ম্যাচের পর তার একটি কলামে এই হেডিংটাই দিয়েছেন। যেটা প্রথমবার দেখার পর হয়তো যে কোনো ব্রাজিল সমর্থকই পড়ে দেখবেন। আসলে কি ফিলিপ কুতিনহোকে মিডফিল্ডে রেখে রাশিয়া জয় করতে পারবে ব্রাজিল? প্রশ্নটার উত্তর এখনই হলফ করে বলা যাচ্ছে না। তবে গেল ম্যাচের চিত্র বলছে ‘হ্যাঁ’ কুতিনহোকে মিডফিল্ডে নিয়ে সাফল্য পেতেই পারে পাঁচবারের বিশ্বসেরা দলটি। তিতেও বোধ হয় তেমন কিছু ভেবে রেখেছেন।

অস্ট্রিয়ার বিপক্ষে চোখ জুড়ানো ফুটবল উপহার দিয়েছে তার ছাত্ররা। বিশেষ করে মোটা দাগে কুতিনহোর কথা বলেলে স্রেফ ‘অসাধারণ’ এই বিশেষণটা জুড়ে দেওয়া যায়। নির্ধারিত সময়ের মধ্যে বল পায়ে সবার নজর কেড়েছেন এই বার্সা তারকা। পাশাপাশি ম্যাচের ৬৯তম মিনিটে প্রতিপক্ষের জালে দলের হয়ে তৃতীয় বলটি পাঠান কুতিনহো।

 

Top