দুপুর ১:৪৩
আমি বিবাহিত না : সিমলানড়াইলের মামলায় খালেদার ৬ মাসের জামিনমহাসড়কেও চলবে না ফিটনেসবিহীন গাড়ি: আইজিপিপ্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন বুধবারভারতের সাবেক স্পিকার সোমনাথ চ্যাটার্জির মৃত্যুমন্ত্রিসভার বৈঠক চলছে১৫ আগস্টের ঘাতকরা এখনো সক্রিয় : স্বরাষ্ট্রমন্ত্রী২২ আগস্ট পবিত্র ঈদুল আজহামুক্তিযুদ্ধ ও সৎসঙ্গের অবদানে শহীদ বুদ্ধিজীবী প্যারী মোহন আদিত্যআজ জানা যাবে ঈদ কত তারিখ

মাদারীপুর বাইতুল আমান জামে মসজিদ কমিটির আজীবন সেক্রেটারী ফোরকান আহম্মেদ

মাদারীপুর প্রতিনিধি : জাতীয় সাংবাদিক সংস্থার প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুরের প্রবীণ সাংবাদিক ফোরকান আহম্মেদকে নতুন মাদারীপুর বাইতুল আমান জামে মসজিদের আজীবন সেক্রেটারী নির্বাচিত করা হয়েছে।
গত ৮ জুন (২২ রমজান) বাদ জুমা মসজিদ কমিটির বার্ষিক সাধারণ সভায় স্থানীয় মুসল্লীদের উপস্থিতিতে এবং মসজিদ কমিটির প্রাক্তন সদস্যদের সর্বসম্মতিক্রমে জনাব ফোরকান আহম্মেদকে সেক্রেটারী নির্বাচিত করা হয়। সাংবাদিক ফোরকান আহম্মেদ তার অসুস্থতার কথা তুলে ধরে পদত্যাগ করতে চাইলে মসজিদ কমিটির কোষাধ্যক্ষ রমজান কাজী প্রস্তাব করেন যে, জনাব ফোরকান আহম্মেদ যতদিন জীবিত আছেন ততদিন তিনি সেক্রেটারী হিসাবে দায়িত্ব পালন করবেন। এ প্রস্তাবে সমর্থন দেন কমিটির যুগ্ম সচিব আবদুল মালেক হাওলাদার, সহ-সভাপতি হাফেজ হাওলাদার ও সদস্য হান্নান বেপারীসহ উপস্থিত সকল মুসল্লীগণ। এরই প্রেক্ষাপটে জনাব ফোরকান আহম্মেদকে আজীবন সেক্রেটারী নির্বাচিত করা হয়।
এছাড়া নবগঠিত কমিটিতে মোঃ আবদুল হাই মুন্সীকে সভাপতি ও মোঃ হাফেজ হাওলাদারকে সহ-সভাপতি এবং মোঃ রমজান কাজীকে কোষাধ্যক্ষ করে ৩ বছর মেয়াদী ৩৭ সদস্য বিশিষ্ট নতুন মাদারীপুর বাইতুল আমান জামে মসজিদের ব্যবস্থাপনা কমিটি গঠিত হয়।
উল্লেখ্য, এ মসজিদটি ১৯৮১ইং সালে স্বাধীনতা পরবর্তী বঙ্গবন্ধু সরকারের আমলে স্বাধীন বাংলাদেশের তৎকালীন রাস্তি ইউনিয়নের প্রথম চেয়ারম্যান মরহুম মোঃ আজিজুর রহমান (বাদশা বেপারী) কর্তৃক প্রতিষ্ঠিত হয় এবং তখন থেকে এর নাম ছিল লক্ষ্মীগঞ্জ বেপারীবাড়ী জামে মসজিদ। ঐ সময় নতুন মাদারীপুর এলাকাটি রাস্তি ইউনিয়নের অধীনে থাকায় লক্ষ্মীগঞ্জ বেপারীবাড়ী জামে মসজিদ নামকরণ করা হয়। যা গত ৮ জুন ২০১৮ বার্ষিক সাধারণ সভায় নাম পরিবর্তন করে “নতুন মাদারীপুর বাইতুল আমান জামে মসজিদ” রাখা হয়।

Top