রাত ১:১৬
আমি বিবাহিত না : সিমলানড়াইলের মামলায় খালেদার ৬ মাসের জামিনমহাসড়কেও চলবে না ফিটনেসবিহীন গাড়ি: আইজিপিপ্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন বুধবারভারতের সাবেক স্পিকার সোমনাথ চ্যাটার্জির মৃত্যুমন্ত্রিসভার বৈঠক চলছে১৫ আগস্টের ঘাতকরা এখনো সক্রিয় : স্বরাষ্ট্রমন্ত্রী২২ আগস্ট পবিত্র ঈদুল আজহামুক্তিযুদ্ধ ও সৎসঙ্গের অবদানে শহীদ বুদ্ধিজীবী প্যারী মোহন আদিত্যআজ জানা যাবে ঈদ কত তারিখ

সিরিজ বাঁচানোর লড়াইয়ে সাকিব-মুশফিকরা

ডেস্ক: ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৪৫ রানে হেরেছিল বাংলাদেশ।
মঙ্গলবার (৫ জুন) সিরিজ বাঁচানোর লড়াইয়ে নামবে সাকিব-মুশফিকরা। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়, ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি।
এই ম্যাচে জয় পেলে সিরিজে টিকে থাকবে বাংলাদেশ। অন্যদিকে, সিরিজ জিততে লড়বে রশিদ খান আর মুজিব উর রহমানরা।
এই ম্যাচে দারুণ এক মাইলফলকের সামনে আছেন বাংলাদেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রানের পাশাপাশি ৫০০ উইকেটের মাইলফলক ছুঁতে সাকিবের প্রয়োজন মাত্র ১টি উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে সবমিলিয়ে সাকিবের ঝুলিতে আছে ৪৯৯টি উইকেট। তাই আফগানদের বিপক্ষে এই ম্যাচে ১টি উইকেট নিলেই মাইলফলক পৌঁছে যাবেন দেশসেরা এই অলরাউন্ডার।
এর আগে ১০ হাজার রান এবং ৫০০ উইকেটের এমন কীর্তি আছে সাবেক দুই অলরাউন্ডারের। এই মাইলফলক ছুঁতে ৪২০টি ম্যাচ খেলেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিস। ৪৭৭টি ম্যাচ খেলে একই কীর্তি গড়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে সদ্য বিদায় নেয়া পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদি।
আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ:সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তামিম ইকবাল, লিটন দাস, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, সৌম্য সরকার/মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান/আবুল হাসান, আবু জায়েদ রাহী, রুবেল হোসেন, নাজমুল ইসলাম।

Top