সন্ধ্যা ৭:১৩
শহীদ সন্তান সুমন জাহিদের মৃত্যু রহস্য উদ্ঘাটনে সুষ্ঠু তদন্তের জোর দাবী : প্রজন্ম’৭১ঈদের ছুটি কাটিয়ে ঢাকা ফিরে পাচ্ছে আগের চেহারাসকালের বৃষ্টিতে মানুষের দেহমনে স্বস্তিআজ আওয়ামী লীগের যৌথসভাআজিজ আহমেদ নতুন সেনাপ্রধানদক্ষিণ কোরিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু সুইডেনেরসৌদিতে আগুনে পুড়ে দুই বাংলাদেশির মৃত্যুকুয়াকাটা সৈকত জুড়ে পর্যটকের উপচে পড়া ভীড়রংপুরে২ নারী ক্রিকেটারকে সংবর্ধকর্মক্ষেত্রে নারী কর্মীদের হয়রানি

চৌদ্দগ্রামের মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন

ডেস্ক: সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লায় চৌদ্দগ্রাম থানায় দায়ের করা মামলায় জামিন আবেদন করেছেন তার আইনজীবী অ্যাডভোকেট মাসুদ রানা। আজ মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ জামিন আবেদন করেন তিনি।
এর আগে সংশ্লিষ্ট বেঞ্চ থেকে জামিন আবেদনের অনুমতি নেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন।
ভাঙচুর ও বোমা বিস্ফোরণের ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি চৌদ্দগ্রাম থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয় বলে জানান খালেদার আইনজীবী মাসুদ রানা।
তিনি বলেন, চলতি বছরের ২৮ মে কুমিল্লা জজ কোর্টে খালেদার পক্ষে আইনজীবীরা জামিন আবেদন করেন। সেই সঙ্গে গ্রেফতারি পরোয়ানার নির্দেশনা চান। সে সময় আদালত বলেন- আসামি পক্ষ গ্রেফতারি পরোয়ানা চাইতে পারে না। সেই সঙ্গে আদালত জামিন আবেদন নাকচ করে দেন। এরই পরিপ্রেক্ষিতে হাইকোর্টে জামিন আবেদন করা হয়েছে।
হাইকোর্টের বিচারপতি শওকত হোসেন ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে জামিন আবেদনটির শুনানি হবে বলেও জানান তিনি।

Top