সন্ধ্যা ৭:০৫
শহীদ সন্তান সুমন জাহিদের মৃত্যু রহস্য উদ্ঘাটনে সুষ্ঠু তদন্তের জোর দাবী : প্রজন্ম’৭১ঈদের ছুটি কাটিয়ে ঢাকা ফিরে পাচ্ছে আগের চেহারাসকালের বৃষ্টিতে মানুষের দেহমনে স্বস্তিআজ আওয়ামী লীগের যৌথসভাআজিজ আহমেদ নতুন সেনাপ্রধানদক্ষিণ কোরিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু সুইডেনেরসৌদিতে আগুনে পুড়ে দুই বাংলাদেশির মৃত্যুকুয়াকাটা সৈকত জুড়ে পর্যটকের উপচে পড়া ভীড়রংপুরে২ নারী ক্রিকেটারকে সংবর্ধকর্মক্ষেত্রে নারী কর্মীদের হয়রানি

ফরিদপুরে ডায়রিয়ার প্রকোপ, ছিট মিলছে না রোগীর

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে গত এক দিনে ডায়রিয়ায় আক্রান্ত শতাধিক রোগী ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসা নিচ্ছেন আরও দুই শতাধিক মানুষ। ফরিদপুর জেলা ছাড়াও আশপাশের জেলাগুলো থেকে ডায়রিয়ায় আক্রান্ত অনেক রোগী হাসপাতালটিতে আসছেন। এদিকে হাসপাতালে স্যালাইনের সংকটের কারনে পরিপূর্ন চিকিৎসা সেবা প্রদানে ব্যাহত হচ্ছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ফরিদপুর জেনারেল হাসপাতালে স্বল্প সংখ্যক ডায়রিয়া রোগীর আসন থাকায় অনেককে হাসপাতালের মেঝে ও বারান্দায় রাখা হয়েছে। অনেক রোগী হাসপাতালে সিট না পেয়ে প্রাইভেট ক্লিনিক কিংবা হাসপাতালে ভর্তি হচ্ছেন।
ফরিদপুর জেনারেল হাসপাতালের সেবিকা নূরুন নাহার বেগম জানান, শনিবার সকাল থেকে বেলা ১টা পর্যন্ত হাসপাতালে রোগী ভর্তি হয়েছে ৭৩ জন। এছাড়াও অনেক রোগী এখানে সিট না পেয়ে অন্যত্র চলে গেছেন।
এ ব্যাপারে ফরিদপুর জেনারেল হাসপাতালের কনসালটেন্ট ডা. ঊষা রঞ্জন চক্রবর্তী জানান, আবহাওয়া পরিবর্তনের কারণে ডায়রিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যেকোনো খাবার বিশেষ করে পানিসহ বিভিন্ন খাদ্য পণ্যের বিষয়ে বেশি করে সচেতন থাকতে হবে। তবেই ডায়রিয়া থেকে মুক্ত থাকা যাবে। তবে এটা নিয়ে শঙ্কার কিছু নেই বলে জানান তিনি।
ফরিদপুর জেনারেল হাসপাতালের আরএমও ডা. গনেশ কুমার আগওরাল জানান, ডায়রিয়া রোগীদের জন্য আমাদের সিট সংখ্যা রয়েছে ১৮টি, যা খুবই অপ্রতুল। গত দুই দিনে ফরিদপুর জেলা ছাড়াও বাইরে থেকে ডায়রিয়ার আক্রান্ত প্রচুর রোগী এসেছেন। আমরা সাধ্যমতো চিকিৎসা দেয়ার চেষ্টা করছি। তবে হঠাৎ রোগী বেড়ে যাওয়ায় সেবা দিতে এটু হিমশিম খেতে হচ্ছে।

Top