সন্ধ্যা ৬:৩৬
আমি বিবাহিত না : সিমলানড়াইলের মামলায় খালেদার ৬ মাসের জামিনমহাসড়কেও চলবে না ফিটনেসবিহীন গাড়ি: আইজিপিপ্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন বুধবারভারতের সাবেক স্পিকার সোমনাথ চ্যাটার্জির মৃত্যুমন্ত্রিসভার বৈঠক চলছে১৫ আগস্টের ঘাতকরা এখনো সক্রিয় : স্বরাষ্ট্রমন্ত্রী২২ আগস্ট পবিত্র ঈদুল আজহামুক্তিযুদ্ধ ও সৎসঙ্গের অবদানে শহীদ বুদ্ধিজীবী প্যারী মোহন আদিত্যআজ জানা যাবে ঈদ কত তারিখ

গাজায় ইসরায়েলের বর্বরোচিত হামলায় তথ্যমন্ত্রীর নিন্দা

ডেস্ক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলায় ব্যাপক প্রাণহানি ও কয়েক হাজার লোকের আহতের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন।
মঙ্গলবার এক বিবৃতিতে তিনি ফিলিস্তিনী নাগরিকদের প্রতি তার গভীর সহানুভূতি প্রকাশ করেন এবং এই নৃশংসতা বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে ইসরায়েলের ওপর চাপ প্রয়োগের আহ্বান জানান।
তথ্যমন্ত্রী তার বিবৃতিতে জাতিসংঘের প্রস্তাবনা অনুযায়ী জেরুজালেমের আইনগত অবস্থান বজায় রাখার ওপর গুরুত্বারোপ করেন।
ইসরায়েলের রাজধানী জেরুজালেম থেকে গাজায় মার্কিন দূতাবাস স্থানান্তরে ফিলিস্তিনীদের প্রতিবাদ ১৫ মে পর্যন্ত অব্যহত রয়েছে। উল্লেখ্য ১৯৪৮ সালের এই দিনে ইসরায়েলকে স্বাধীন রাষ্ট্র ঘোষণা করায় ফিলিস্তিনীরা বাস্তুচ্যুত হয়। তাই এই দিনটিকে ফিলিস্তিনীরা নাকাব দিবস (দুর্যোগের দিন) হিসেবে পালন করে।
তথ্যমন্ত্রী এ সময় ফিলিস্তিন বিষয়ে দুই রাষ্ট্র সমাধান নীতি এবং ১৯৬৭ সালের পূর্বের সীমানা অনুযায়ী পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করার বাংলাদেশের অবস্থান পুনর্ব্যক্ত করেন।

Top