সন্ধ্যা ৬:৩৬
আমি বিবাহিত না : সিমলানড়াইলের মামলায় খালেদার ৬ মাসের জামিনমহাসড়কেও চলবে না ফিটনেসবিহীন গাড়ি: আইজিপিপ্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন বুধবারভারতের সাবেক স্পিকার সোমনাথ চ্যাটার্জির মৃত্যুমন্ত্রিসভার বৈঠক চলছে১৫ আগস্টের ঘাতকরা এখনো সক্রিয় : স্বরাষ্ট্রমন্ত্রী২২ আগস্ট পবিত্র ঈদুল আজহামুক্তিযুদ্ধ ও সৎসঙ্গের অবদানে শহীদ বুদ্ধিজীবী প্যারী মোহন আদিত্যআজ জানা যাবে ঈদ কত তারিখ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আবৃত্তি উৎসব

জবি প্রতিনিধি :  “মস্তক তুলিতে দাও অনন্ত আকাশে উদার আলোক-মাঝে উন্মুক্ত বাতাসে ” এই স্লোগানকে সামনে রেখে  ১৫ মে, মঙ্গলবার জবি আবৃত্তি সংসদ কর্তৃক আয়োজিত ২য় আবৃত্তি উৎসব ২০১৮ জবির কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
সকাল ১০.৩০ ঘটিকায় উক্ত উৎসবের উদ্বোধন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।
গুণীজন সম্মাননা, পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম ভূঁইয়া ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  রফিকুল ইসলাম, সভাপতি মন্ডলীর সদস্য, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এবং সভাপতিত্ব করেন জবিআস এর ব্যবস্থাপনা উপদেষ্টা লাবণ্য শিল্পী।
অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ এর প্রযোজনা “উড়ো চিঠির গপ্পো” এর পরিবেশন করা হয়।
জগন্নাথ বিশ্ববিদ্যলয় সাংস্কৃতিক কেন্দ্র, উদীচী- জবি সংসদ, বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমী, সংবৃতা আবৃত্তিচর্চা কেন্দ্র, স্বপ্নবাজি, আবৃত্তি একাডেমি সহ অনান্য আমন্ত্রিত সংগঠন আবৃত্তি পরিবেশন করেন।
আমন্ত্রিত আবৃত্তিশিল্পী মাসকুর-এ-সাত্তার কল্লোল, প্রবীর পাল, শিরিন ইসলাম, মাসুম আজিজুল বাসার, কামরুল ইসলাম জুয়েল, অমিতাভ রায় একক আবৃত্তি পরিবেশন করেন।
জবিআস এর সভাপতি নাভিদুল হাসান বলেন, ‘দ্বিতীয় আবৃত্তি উৎসব জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি চর্চায় অগ্রণী ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস। “
উল্লেখ্য, উৎসবে জবিআস কর্তৃক দেশবরেণ্য তিনজন গুণী ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়, তাঁরা হলেন: কবি তারিক সুজাত, সাধারণ সম্পাদক, জাতীয় কবিতা পরিষদ; শিমুল মুস্তাফা, সভাপতি, বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমী; একেএম শামসুদ্দোহা, সভাপতি, সংবৃতা আবৃত্তিচর্চা কেন্দ্র।

Top