সন্ধ্যা ৬:৩৫
আমি বিবাহিত না : সিমলানড়াইলের মামলায় খালেদার ৬ মাসের জামিনমহাসড়কেও চলবে না ফিটনেসবিহীন গাড়ি: আইজিপিপ্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন বুধবারভারতের সাবেক স্পিকার সোমনাথ চ্যাটার্জির মৃত্যুমন্ত্রিসভার বৈঠক চলছে১৫ আগস্টের ঘাতকরা এখনো সক্রিয় : স্বরাষ্ট্রমন্ত্রী২২ আগস্ট পবিত্র ঈদুল আজহামুক্তিযুদ্ধ ও সৎসঙ্গের অবদানে শহীদ বুদ্ধিজীবী প্যারী মোহন আদিত্যআজ জানা যাবে ঈদ কত তারিখ

‘অনেক ভারতীয়ের চেয়ে বেশি ভারতীয় আমার মা’

প্রথমকথা ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কটাক্ষের জবাব দিয়ে মায়ের পাশে দাঁড়ালেন প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। তার মা সোনিয়া গান্ধীর ইতালীয় শিকড় নিয়ে প্রশ্ন তুলেছিলেন মোদী।
এর জবাবে রাহুল বলেন, আমার দেখা অনেক ভারতীয়ের চেয়ে বেশি ভারতীয় আমার মা।
কর্নাটক রাজ্যের বিধানসভা নির্বাচন শনিবার এবং নির্বাচনী প্রচার শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার। শেষ প্রচারে বেঙ্গালুরুতে একটি জনসভায় বক্তব্য রাখার সময় এ কথা বলেন রাহুল। নির্বাচনী প্রচারে মোদীর করা ব্যক্তিগত আক্রমণের বিষয়ে রাহুলকে প্রশ্ন করা হয়।
রাহুলকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন, কংগ্রেস সরকারের সময়ে হওয়া উন্নয়ন নিয়ে ১৫ মিনিট বলে দেখান কংগ্রেস সভাপতি- হিন্দিতে, ইংরেজিতে ও তার মায়ের মাতৃভাষায়।
তার জবাবে রাহুল বলেন, আমার মা ইতালীয়। তিনি তার জীবনের একটা বড় অংশ ভারতেও কাটিয়েছেন। তিনি অনেক অনেক ভারতীয়ের থেকেও বেশি ভারতীয়। এই দেশের জন্য তিনি ত্যাগ করেছেন। এই দেশের জন্য তিনি কষ্ট সহ্য করেছেন। প্রধানমন্ত্রী যদি তাকে হেনস্থা করতে চান তাহলে করতে পারেন। এই মন্তব্যের দ্বারাই বোঝা যা প্রধানমন্ত্রী কোন মানের। তার এটা পছন্দ হলে করতে দিন।
প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে রাহুল আরো বলেন, প্রধানমন্ত্রী মোদীর ভেতরে একটা রাগ আছে। সবার জন্য। তিনি আমাকে হুমকি মনে করেন। সে জন্যই আমার উপর রেগে যান। তবে তার রাগ তার সমস্যা, আমার নয়।
এর আগে রাহুল এক জনসভায় বলেন, প্রধানমন্ত্রী আসল প্রশ্নগুলোর জবাব কখনোই দেন না। সব সময়েই আমাদের ব্যক্তিগত আক্রমণ করে করতে থাকেন। সূত্র:বিবার্তা।

Top