সন্ধ্যা ৬:৩৪
আমি বিবাহিত না : সিমলানড়াইলের মামলায় খালেদার ৬ মাসের জামিনমহাসড়কেও চলবে না ফিটনেসবিহীন গাড়ি: আইজিপিপ্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন বুধবারভারতের সাবেক স্পিকার সোমনাথ চ্যাটার্জির মৃত্যুমন্ত্রিসভার বৈঠক চলছে১৫ আগস্টের ঘাতকরা এখনো সক্রিয় : স্বরাষ্ট্রমন্ত্রী২২ আগস্ট পবিত্র ঈদুল আজহামুক্তিযুদ্ধ ও সৎসঙ্গের অবদানে শহীদ বুদ্ধিজীবী প্যারী মোহন আদিত্যআজ জানা যাবে ঈদ কত তারিখ

অপরাজেয় চ্যাম্পিয়ন হতে আর মাত্র দুই ধাপ

ডেস্ক: অপরাজেয় থেকে লা লিগায় চ্যাম্পিয়ন হওয়ার পথে আর মাত্র দুই ম্যাচে দূরে বার্সেলোনা। বুধবার লিগের ৩৬তম ম্যাচে ভিয়ারিয়ালকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে কাতালানরা। জোড়া গোল করেছেন ওসমান ডেম্বেলে।
আগামী ১৩ মে লেভান্তে এবং ২০ মে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে লড়বে মেসিরা। ম্যাচ দু’টিতে হার এড়াতে পারলেই অপরাজেয় চ্যাম্পিয়ন হবে ভালভার্দের শিষ্যরা। এখন পর্যন্ত ৩৬ ম্যাচে ২৭ জয় এবং ৯টি ম্যাচে ড্র করেছে বার্সেলোনা। পয়েন্ট ৯০।
এদিকে বার্সার জয়ের দিনে হোঁচট খেয়েছে রিয়াল মাদ্রিদ। সেভিয়ার কাছে ৩-২ গোলে হেরে লিগ টেবিলে দুই নম্বরে উঠার সুযোগ নষ্ট করেছে লস ব্ল্যাঙ্কোরা।
নয় দশকের ইতিহাস। শতাব্দী ছুঁই ছুঁই এই সময়ে যা পারেনি অন্য ক্লাবগুলো, তারই হাতছানি বার্সেলোনার সামনে। গার্দিওলা যুগকে বলা হচ্ছিল বার্সার হীরক অধ্যায়। তাহলে ভালভার্দে কি? দলকে নিয়ে অমরত্বের পথে ছুটছেন!
থাক আগেই এত বিশেষণ যোগ বোধ হয় সমীচীন হবে না। তবে নিশ্বাস দূরত্বে রেকর্ডটি, তার ঘ্রাণ আরো গাড় করতে ক্যাম্প ন্যু তে ভিয়ারিয়ালকে আতিথ্য দেয় বার্সা। ম্যাচের ১১ মিনিটেই কৌতিনিও জাদু, এর মিনিট পাঁচেক পর ব্যবধান দ্বিগুণ করেছেন পাওলিনিও।
গোল বন্যার আভাস তাতে যোগ দেবেন না মেসি। কাতালানদের ক্লাব ইতিহাসে এমন ঘটনা বোধ হয় বিরল। এল এম টেন, এলেন ৪৫ মিনিটে। ততক্ষণে ম্যাচ থেকে ছিটকে ভিয়ারিয়াল। যদিও বিরতি থেকে ফিরেই স্যানসনের গোলে ব্যবধান কমায় অতিথিরা।
এই ম্যাচের বাকি গল্পটুকুর রূপকার উসমান ডেম্বেলে। মোনাকো থেকে কারি কারি টাকা লগ্নি করে এ তাকে কিনেছে ক্লাব কর্তৃপক্ষ। এমন গুঞ্জন যখন চারিদিকে, তখনই একেবারে জোড়া গোল করে নিজের সামর্থ্যের জানান দিলেন এই ফ্রেঞ্চম্যান। ইঙ্গিত দিয়ে রাখলেন যতে নয়, কাতালুনিয়া তাবুটা শক্ত করে গাড়তেই পা রেখেছেন তিনি।
এদিকে, বার্সা যখন অমরত্বের পথে ছুটছে রিয়াল তখন ব্যাস্ত রানার্স আপ হওয়ার দৌড়ে। তবে চাইলেই তো আর সব হয় না। সেভিয়ার মাঠে গিয়ে বেন এডারের গোলে ম্যাচের ২৬ মিনিটেই পিছিয়ে পড়ে জিদান বাহিনী। সেই ব্যবধানটা আরো বাড়ে প্রথমার্ধের একেবারে শেষ ভাগে।
ডিফেন্স সামলে গোল করার সামর্থ্যে এখন বেশ সিদ্ধহস্ত রামোস। এদিনও করেছেন দুই গোল। তবে একটি ভুল করে নিজেদের জালেই। অন্যটি পেনাল্টি থেকে প্রতিপক্ষের জালে। মাঝে বোর্জা মেওরাল লস ব্ল্যাঙ্কোদের হয়ে একটি গোল করে ব্যবধান কমিয়েছেন মাত্র। কিন্তু তা যথেষ্ট ছিল না হার এড়ানোর জন্য।

Top