সন্ধ্যা ৬:৩১
আমি বিবাহিত না : সিমলানড়াইলের মামলায় খালেদার ৬ মাসের জামিনমহাসড়কেও চলবে না ফিটনেসবিহীন গাড়ি: আইজিপিপ্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন বুধবারভারতের সাবেক স্পিকার সোমনাথ চ্যাটার্জির মৃত্যুমন্ত্রিসভার বৈঠক চলছে১৫ আগস্টের ঘাতকরা এখনো সক্রিয় : স্বরাষ্ট্রমন্ত্রী২২ আগস্ট পবিত্র ঈদুল আজহামুক্তিযুদ্ধ ও সৎসঙ্গের অবদানে শহীদ বুদ্ধিজীবী প্যারী মোহন আদিত্যআজ জানা যাবে ঈদ কত তারিখ

প্রাথমিক দলে ৩১ ক্রিকেটার

প্রথমকথা ডেস্ক: বাংলাদেশের সব শেষ টেস্টে তিনি খেলেছেন। এরপর সদ্যঃসমাপ্ত প্রথম শ্রেণির আসর বাংলাদেশ ক্রিকেট লিগেও (বিসিএল) নিয়েছেন সর্বোচ্চ ৪৩ উইকেট। তাই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য গতকাল ঘোষিত ৩১ জনের প্রাথমিক দলে অভিজ্ঞ বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাকের থাকাটা প্রত্যাশিতই ছিল।

রাজ্জাকের মতো পোড় খাওয়া পারফরমার যেমন আছেন, তেমনি ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্সের পুরস্কার হিসেবে নতুন মুখও জায়গা পেয়েছে এই দলে। সব শেষ প্রিমিয়ার লিগে আবাহনীর বিপক্ষে ৪০ রানে ৮ উইকেট নিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে কোনো বাংলাদেশির সেরা বোলিংয়ের নজির গড়া তরুণ ডান হাতি পেসার ইয়াসিন আরাফাত প্রথমবারের মতো এসেছেন প্রাথমিক দলে। তবে ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দেওয়া তুষার ইমরান কিংবা শাহরিয়ার নাফীস ও নাঈম ইসলামদের কারো এই প্রাথমিক দলে ঠাঁই হয়নি। অর্থাৎ ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট ভাবনায় তাঁরা নেই। আগে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে তাঁদের সুযোগ দিয়ে পরীক্ষা করে নেওয়ার সিদ্ধান্তই খুব সম্ভবত নিয়েছেন নির্বাচকরা। দেশের মাটিতে শ্রীলঙ্কা সিরিজের ৩২ জনের দল থেকে বাদ পড়েছেন শুভাশিষ রায়, সাঞ্জামুল ইসলাম, মেহেদী হাসান ও সাইফ উদ্দিন। ইনজুরির কারণে নেই নাসির হোসেন। ডাক পাওয়া ক্রিকেটারদের ১৩ মে সকালে জাতীয় দলের স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়েনের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে।

দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা, মাহমুদ উল্লাহ, লিটন কুমার দাশ, মমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, নাঈম হাসান, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান, মোসাদ্দেক হোসেন, এনামুল হক, আবু জায়েদ চৌধুরী, নাজমুল হোসেন, নাজমুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, আরিফুল হক, শফিউল ইসলাম, শাদমান ইসলাম, ইয়াসিন আরাফাত, আবুল হাসান ও আব্দুর রাজ্জাক।

Top