ভোর ৫:৫২
ফুলবাড়ীতে দু’টি ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণামাদারীপুরে র‌্যাব-৮ কর্তৃক নকল ৬টন সেমাই ধ্বংসমাদারীপুরে পদ্মায় নিখোঁজ লঞ্চ যাত্রীর লাশ উদ্ধারমমতা’র কিশোর-কিশোরী নির্বাচন কর্মশালাফরিদপুরে আটক মেছোবাঘ, দুটি পালিয়ে যাওয়ায় আতংকে এলাকাবাসীযুক্তরাষ্ট্রের সিনেটর পদে বিজয়ী বাংলাদেশি চন্দনসেহরি ও ইফতারে সঠিক খাবার নির্বাচন করা গুরুত্বপূর্ণতাসফিয়া হত্যা মামলার আসামী আশিক গ্রেফতারসালমান খানের প্রেমিকা দিশাতাজিনের কুলখানি শুক্রবার

ফরিদপুরে পিআইবি এর উদ্যোগে সাংবাদিকদের প্রশিক্ষণ সম্পন্ন

ফরিদপুর প্রতিনিধি :ফরিদপুরে সাংবাদিকদের নিয়ে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। গত মঙ্গলবার ফরিদপুর সার্কিট হাইসে দুদিনব্যাপী এ প্রশিক্ষণের আয়োজন করে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি)।গত বুধবার দুপুরে এ প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখতে পারেন সাংবাদিকগণ। আমরা যে কাজই করি না কেন ভালোবাসার সাথে করতে হবে। ভালোবাসা না থাকলে কোন কাজের গুরুত্ব বোধা যায় না। আর একারণেই ভালোবাসাহীন সাংবাদিকতা হলুদ সাংবাদিকতার জন্ম দেয়, ভালোবাসাহীন সাংবাদিকতা সমাজে অনিষ্ট ডেকে আনে।
সমাপনি অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, প্রবীণ সাংবাদিক আব্দুল মতিন ফকির, ফরিদপুর প্রেসক্লাবের দুই সহ-সভাপতি কামরুজ্জামান ও সাজ্জাদ হোসেন, যুগ্ম সম্পাদক মনির হোসেন প্রমুখ।
দুই দিনের এ প্রশিক্ষণে প্রশিক্ষণ প্রদান করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণ সংযোগ ও সাংবাদিকতা বিভাগের চ্যোরম্যান প্রদীপ কুমার পান্ডে, পিআইবির জ্যেষ্ঠ প্রশিক্ষক রাফিজা রহমান ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক রাহাত মিনহাজ।
গত মঙ্গলবার সাকলে দুইদিন ব্যাপী এ প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রবীণ সাংবাদিক আব্দুল মতিন ফকির। এ প্রশিক্ষণে ফরিদপুর শহরে কর্মরত বিভিন্ন সংবাদপত্র ও টেলিভিশনের ২৮জন সাংবাদিক অংশ নেন।

 

Top