সন্ধ্যা ৬:৩৭
আমি বিবাহিত না : সিমলানড়াইলের মামলায় খালেদার ৬ মাসের জামিনমহাসড়কেও চলবে না ফিটনেসবিহীন গাড়ি: আইজিপিপ্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া যাচ্ছেন বুধবারভারতের সাবেক স্পিকার সোমনাথ চ্যাটার্জির মৃত্যুমন্ত্রিসভার বৈঠক চলছে১৫ আগস্টের ঘাতকরা এখনো সক্রিয় : স্বরাষ্ট্রমন্ত্রী২২ আগস্ট পবিত্র ঈদুল আজহামুক্তিযুদ্ধ ও সৎসঙ্গের অবদানে শহীদ বুদ্ধিজীবী প্যারী মোহন আদিত্যআজ জানা যাবে ঈদ কত তারিখ

ফরিদপুরে পিআইবি এর উদ্যোগে সাংবাদিকদের প্রশিক্ষণ সম্পন্ন

ফরিদপুর প্রতিনিধি :ফরিদপুরে সাংবাদিকদের নিয়ে ডিজিটাল বাংলাদেশ বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। গত মঙ্গলবার ফরিদপুর সার্কিট হাইসে দুদিনব্যাপী এ প্রশিক্ষণের আয়োজন করে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি)।গত বুধবার দুপুরে এ প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখতে পারেন সাংবাদিকগণ। আমরা যে কাজই করি না কেন ভালোবাসার সাথে করতে হবে। ভালোবাসা না থাকলে কোন কাজের গুরুত্ব বোধা যায় না। আর একারণেই ভালোবাসাহীন সাংবাদিকতা হলুদ সাংবাদিকতার জন্ম দেয়, ভালোবাসাহীন সাংবাদিকতা সমাজে অনিষ্ট ডেকে আনে।
সমাপনি অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, প্রবীণ সাংবাদিক আব্দুল মতিন ফকির, ফরিদপুর প্রেসক্লাবের দুই সহ-সভাপতি কামরুজ্জামান ও সাজ্জাদ হোসেন, যুগ্ম সম্পাদক মনির হোসেন প্রমুখ।
দুই দিনের এ প্রশিক্ষণে প্রশিক্ষণ প্রদান করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণ সংযোগ ও সাংবাদিকতা বিভাগের চ্যোরম্যান প্রদীপ কুমার পান্ডে, পিআইবির জ্যেষ্ঠ প্রশিক্ষক রাফিজা রহমান ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক রাহাত মিনহাজ।
গত মঙ্গলবার সাকলে দুইদিন ব্যাপী এ প্রশিক্ষণের উদ্বোধন করেন প্রবীণ সাংবাদিক আব্দুল মতিন ফকির। এ প্রশিক্ষণে ফরিদপুর শহরে কর্মরত বিভিন্ন সংবাদপত্র ও টেলিভিশনের ২৮জন সাংবাদিক অংশ নেন।

 

Top