ভোর ৫:৫৪
ফুলবাড়ীতে দু’টি ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণামাদারীপুরে র‌্যাব-৮ কর্তৃক নকল ৬টন সেমাই ধ্বংসমাদারীপুরে পদ্মায় নিখোঁজ লঞ্চ যাত্রীর লাশ উদ্ধারমমতা’র কিশোর-কিশোরী নির্বাচন কর্মশালাফরিদপুরে আটক মেছোবাঘ, দুটি পালিয়ে যাওয়ায় আতংকে এলাকাবাসীযুক্তরাষ্ট্রের সিনেটর পদে বিজয়ী বাংলাদেশি চন্দনসেহরি ও ইফতারে সঠিক খাবার নির্বাচন করা গুরুত্বপূর্ণতাসফিয়া হত্যা মামলার আসামী আশিক গ্রেফতারসালমান খানের প্রেমিকা দিশাতাজিনের কুলখানি শুক্রবার

কর দিতে হবে সিএনজি মালিকদের : এনবিআর

প্রথমকথা ডেস্ক: আসছে বাজেটে (২০১৮-১৯) সিএনজি চালিত অটোরিকশা মালিকদের করের আওতায় আনা হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় এনবিআরের সম্মেলন কক্ষে প্রাক-বাজেট আলোচনায় সিএনজি চালিত অটোরিকশা মালিকদের সংগঠনটির প্রস্তাবের জবাবে এ কথা বলেন তিনি। সভায় উপস্থিত ছিলেন এনবিআর’র সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা।

এনবিআরের চেয়ারম্যানের প্রশ্নের জবাবে সিএনজি মালিকদের সংগঠন ফোর স্ট্রোক সিএনজি চালিত অটোরিকশা অ্যান্ড থ্রি হুইলার্স মোটরবাইক ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের প্রেসিডেন্ট আসলাম আলী বলেন, বর্তমানে ঢাকায় ২০ হাজার সিএনজিচালিত অটোরিকশা রয়েছে। লিখিত প্রস্তাবনায় বলা হয় সিএনজির মালিক ও চালকদের ব্যধ্যতামূলক অ্যাসোসিয়েশনের সদস্য হতে হবে। সনদপত্রও থাকতে হবে। পাশাপাশি অ্যাপসের মাধ্যমে অটোরিকশা চালাতে হবে।

সংগঠনের নেতার দাবি পরিপ্রেক্ষিতে তিনি বলেন, বাংলাদেশে উবার, পাঠাও এর মতো সার্ভিসগুলো বাজারে এসেছে। এখানে পুরনো পদ্ধতিতে সিএনজি চালালে ব্যবসা নষ্ট হবে। আপনাদের অ্যাপস ভিত্তিকের আওতায় আসতে হবে উল্লেখ করে চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, বাজেটে সিএনজি মালিকদের ট্রেড লাইসেন্স ও ই-টিআইএন বাধ্যতামূলক করা হবে। সিএনজি মালিকদের করে আওতায় আনা হবে।

Top