ভোর ৫:৫১
ফুলবাড়ীতে দু’টি ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণামাদারীপুরে র‌্যাব-৮ কর্তৃক নকল ৬টন সেমাই ধ্বংসমাদারীপুরে পদ্মায় নিখোঁজ লঞ্চ যাত্রীর লাশ উদ্ধারমমতা’র কিশোর-কিশোরী নির্বাচন কর্মশালাফরিদপুরে আটক মেছোবাঘ, দুটি পালিয়ে যাওয়ায় আতংকে এলাকাবাসীযুক্তরাষ্ট্রের সিনেটর পদে বিজয়ী বাংলাদেশি চন্দনসেহরি ও ইফতারে সঠিক খাবার নির্বাচন করা গুরুত্বপূর্ণতাসফিয়া হত্যা মামলার আসামী আশিক গ্রেফতারসালমান খানের প্রেমিকা দিশাতাজিনের কুলখানি শুক্রবার

ডিজিটাল নিরাপত্তা আইনের ছয়টি ধারা স্বাধীন সাংবাদিকতার পরিপন্থী

ডেস্ক: সরকারের তিনজন মন্ত্রীর সঙ্গে বৈঠকে প্রস্তাবিত ডিজিটাল নিরাপত্তা আইনের ছয়টি ধারা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সম্পাদক পরিষদ নেতৃবৃন্দ।

তবে আইনমন্ত্রী আনিসুল হক সকলের সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে একটি গ্রহণযাগ্য ও যুগোপযোগী আইন প্রণয়নের কথা বলেছেন।

আজ  বৃহস্পতিবার আইন মন্ত্রণালয়ের সভাকক্ষে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আইনমন্ত্রী আনিসুল হক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলকের সঙ্গে জাতীয় দৈনিক পত্রিকার সম্পাদক পরিষদ বৈঠক করে এসব ধারার বিষয়ে আপত্তি তুলে ধরে।

সম্পাদকরা বলেন, ‘প্রস্তাবিত আইনের ২১, ২৫, ২৮, ৩১, ৩২, এবং ৪৩ ধারায় আমাদের আপত্তি। আমরা এ ধারাগুলোকে মনে করেছি যে এগুলো বাক স্বাধীনতা এবং স্বাধীন সাংবাদিকতার পরিপন্থি। স্বাধীন সাংবাদিকতা যেটা বাংলাদেশে আমরা খুবই গর্ববোধ করি, খুব গভীরভাবে এটা ব্যাহত হবে।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আগামী ২২ এপ্রিল আইিসটি স্ট্যান্ডিং কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে সম্পাদকদের এই উদ্বেগের বিষয়গুলো উত্থাপন করা হবে।

মন্ত্রী জানান, সকলের সঙ্গে আলোচনা করে একটি গ্রহণযোগ্য ও যুগোপেযাগী আইন প্রণয়ন করা হবে।

আইনমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মাদ শহিদুল হক, দ্যা ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, নিউজ টু ডে’র সম্পাদক রিয়াজ উদ্দীন আহমেদ, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, দি নিউ এইজের সম্পাদক নুরুল কবির, কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, নয়াদিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদসহ বেশ কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকার সম্পাদক।

 

Top