রাত ৪:৩৭
আগামী মাস থেকে এলএনজির সরবরাহ শুরু: নসরুল হামিদআম নয়, আঁটির উপকারিতা জেনে নিনদিল্লির নেতৃত্ব ছাড়লেন গৌতম গম্ভীরইউটিউব দেখে পার্সেল বোমা বানানো সেই শিক্ষক গ্রেফতারতারেকের বাংলাদেশি নাগরিকত্ব নেই : আইনমন্ত্রীছাত্রীকে এসিড ছোড়ার মামলায় একজনের যাবজ্জীবনপাসপোর্ট নিতে হলে অবশ্যই দেশে আসতে হবেতিনদিনের সফরে অস্ট্রেলিয়া পথে প্রধানমন্ত্রীরাষ্ট্রপতির টুঙ্গিপাড়া সফর স্থগিতবড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিক ও ক্ষতিগ্রস্তদের সংবাদ সম্মেলন

কোটা সংস্কার নামে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি

ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‌উপাচার্যের বাসভবনে ভাঙচুরের ঘটনায় যারা জড়িত তাদের ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি মঙ্গলবার সকালে উপাচার্য অধ্যাপক ড. মোঃ আক্তারুজ্জামানের বাসভবন পরিদর্শন করে এ কথা বলেন।
কোটা সংস্কার আন্দোলনের নামে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়ে কাদের বলেন, কোটা সংস্কার আন্দোলনের অন্তরালে কেউ ঘোলা পানিতে মাছ শিকার করছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। সরকার সময় চাওয়ার পরও যারা আন্দোলন করছে তাদের রাজনৈতিক উদ্দেশ্য আছে।
তিনি বলেন, রাজনীতিতে অন্ধ বিদ্বেষ অনুপ্রবেশ ঘটেছে। এটা প্রমাণের অপেক্ষা রাখে না। বর্বরতার সঙ্গে যারা জড়িত কোনো অবস্থাতেই তাদের ছাড় দেয়া হবে না। তদন্ত চলছে যারা অপরাধী প্রমাণিত হবে তাদের বিচার করতেই হবে। যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটতে পারে।
সেতুমন্ত্রী বলেন, হামলা ছিল পরিকল্পিত। ভিসির বেডরুম পর্যন্ত রক্ষা পায়নি। বাথরুমের কমোডও ভেঙেছে। ভিসির পরিবারের সদস্যদের সোনার গহনা নিয়ে নেওয়া হয়েছে। হামলার ঘটনাকে মধ্যযুগীয় আখ্যা দিয়ে তিনি বলেন, এটি একাত্তরের বর্বরতাকেও হার মানিয়েছে।
এ সময় সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন। ঘটনাস্থল পরিদর্শন করে ডিএমপি কমিশনার বলেন, এ হামলার ঘটনায় ইতিমধ্যেই অনেক প্রমাণ সংগ্রহ করা হয়েছে।

Top