রাত ৪:৫৩
আগামী মাস থেকে এলএনজির সরবরাহ শুরু: নসরুল হামিদআম নয়, আঁটির উপকারিতা জেনে নিনদিল্লির নেতৃত্ব ছাড়লেন গৌতম গম্ভীরইউটিউব দেখে পার্সেল বোমা বানানো সেই শিক্ষক গ্রেফতারতারেকের বাংলাদেশি নাগরিকত্ব নেই : আইনমন্ত্রীছাত্রীকে এসিড ছোড়ার মামলায় একজনের যাবজ্জীবনপাসপোর্ট নিতে হলে অবশ্যই দেশে আসতে হবেতিনদিনের সফরে অস্ট্রেলিয়া পথে প্রধানমন্ত্রীরাষ্ট্রপতির টুঙ্গিপাড়া সফর স্থগিতবড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিক ও ক্ষতিগ্রস্তদের সংবাদ সম্মেলন

ভারতকে হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ

প্রথমকথা ডেস্ক:  তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে এক রানে হেরে যায় বাংলাদেশ। পরের দুই ম্যাচে দাপটের সাথে জয় পেয়েছে দলটি। সুযোগ ছিল হোয়াইটওয়াশের। কিন্তু সেটি হয়নি। তবে সিরিজ জয়ের সুযোগ হাতছাড়া করেনি বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেট দল। ভারত হুইলচেয়ার ক্রিকেট দলের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে মোহাম্মদ মহসিনের দল।
তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে এক রানে হেরে যায় বাংলাদেশ। পরের দুই ম্যাচে দাপটের সাথে জয় পেয়েছে দলটি। শেষ দুই ম্যাচেই ৭ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মহসিন। তার সিদ্ধান্ত সঠিক প্রমাণ করে মাত্র ১৩.৪ ওভারে ১০১ রানেই স্বাগতিকদের ইনিংস গুটিয়ে দেন বাংলাদেশের বোলাররা।ভারতের ওপেনার সৌরভ রানের খাতা খোলার আগেই রিপন উদ্দিন আহমেদের বলে বোল্ড হয়ে ফেরেন। নিয়মিত বিরতিতে পড়তে থাকে ভারতের উইকেট।ভারতের হয়ে কিছুটা হলেও হাল ধরেছিলেন  ললিত। অপরাজিত ৩২ রান আসে তার ব্যাট থেকে।  বাংলাদেশের হয়ে ৪ উইকেট নেন উজ্জ্বল বৈরাগী।

১০২ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই অধিনায়ক মহসিনকে হারায় বাংলাদেশ। এক রান করেই সৌরভের বলে বোল্ড হন তিনি। আরেক ওপেনার রিপনও বেশি সময় টিকতে পারেননি। মাত্র আট রান করে ফিরে যান তিনিও। ছয় রান করে বিদায় নেন উজ্জ্বল। এরপর মোহাম্মদ মিঠু ও মোর্শেদ আলমের অবিচ্ছ্বেদ্য জুটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।
৫০ রানে মিঠু ও ২৪ রানে অপরাজিত ছিলেন মোর্শেদ।চলতি টি-টোয়েন্টি সিরিজ শেষে ৭ এপ্রিল থেকে নেপালকে সাথে নিয়ে একটি ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ ও ভারত।

Top