ভোর ৫:০১
আগামী মাস থেকে এলএনজির সরবরাহ শুরু: নসরুল হামিদআম নয়, আঁটির উপকারিতা জেনে নিনদিল্লির নেতৃত্ব ছাড়লেন গৌতম গম্ভীরইউটিউব দেখে পার্সেল বোমা বানানো সেই শিক্ষক গ্রেফতারতারেকের বাংলাদেশি নাগরিকত্ব নেই : আইনমন্ত্রীছাত্রীকে এসিড ছোড়ার মামলায় একজনের যাবজ্জীবনপাসপোর্ট নিতে হলে অবশ্যই দেশে আসতে হবেতিনদিনের সফরে অস্ট্রেলিয়া পথে প্রধানমন্ত্রীরাষ্ট্রপতির টুঙ্গিপাড়া সফর স্থগিতবড়পুকুরিয়া কয়লাখনি শ্রমিক ও ক্ষতিগ্রস্তদের সংবাদ সম্মেলন

স্বাধীনতা দিবস উপলক্ষে স্বল্পদৈর্ঘ্য ছবি ‘বিবেকের কাছে প্রশ্ন’

ডেস্ক : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশ হয়েছে শিপন-হিমি অভিনীত প্রথম স্বল্পদৈর্ঘ্য ছবি ‘বিবেকের কাছে প্রশ্ন’।
বাংলাঢোলের প্রযোজনায় সোমেশ্বর অলির চিত্রনাট্যে এটি যৌথভাবে তৈরি করেছেন আল আমিন ও রাসেল আজম। শিপন-হিমি ছাড়াও এতে অভিনয় করেছেন পাভেল জামান, সোহান ফেরদৌস প্রমুখ।
‌‌‌২২ মার্চ প্রকাশিত এই ছবিটিতে ভিনদেশি সংস্কৃতির আগ্রাসনের চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। সমসাময়িক প্রেক্ষাপটে নির্মিত ১৩ মিনিট ব্যাপ্তির ছবিটি দর্শকদের ভাবাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
বাংলাঢোলের ইউটিউব চ্যানেলের পাশাপাশি ‘বিবেকের কাছে প্রশ্ন’ উপভোগ করা যাচ্ছে বাংলাফ্লিক্স, রবিস্ক্রিন, এয়ারটেল স্ক্রিন ও টেলিস্ক্রিনে।
‘বিবেকের কাছে প্রশ্ন’ প্রসঙ্গে লেখক ও নির্মাতারা বলেন, ‘ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে তরুণদের অবদান ছিলো সবচেয়ে বেশি। আমাদের প্রিয় বাংলা ভাষা ও দেশের ভবিষ্যৎ তরুণদের হাতেই। তারা সঙ্কট উত্তরণে যদি এগিয়ে না আসে, দেশীয় সংস্কৃতির বিকাশে উদাসীন হয়- তাহলে সেটি হবে দুশ্চিন্তার বিষয়। আমরা সেই চিত্র তুলে ধরেছি ছবিটিতে।’

Top