রাত ৩:৪৮
‘কোটা ইস্যুতে ছাত্রলীগকে সতর্ক করেছেন প্রধানমন্ত্রী’'কীভাবে আবিষ্কার করলাম যে আমার স্বামীর আরেকটি স্ত্রী আছে'আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভা সোমবারখালেদা জিয়া খুবই অসুস্থ, জানালেন আইনজীবিদেশে পৌঁছেছে রাজীব মীরের মরদেহজাপানে দাবদাহ: আরো অন্তত ১১ জনের প্রাণহানিঋতুপর্ণা ঢাকাতে ‘জ্যাম’ ছবির মহরতেপর্ষদ সভা করবে ব্রাক ব্যাংকবিডি ফিন্যান্স লিমিটেডের সভা ২৫ জুলাইখালেদার দণ্ডের আপিল শুনানি আজ

স্বাধীনতা দিবস উপলক্ষে স্বল্পদৈর্ঘ্য ছবি ‘বিবেকের কাছে প্রশ্ন’

ডেস্ক : মহান স্বাধীনতা দিবস উপলক্ষে প্রকাশ হয়েছে শিপন-হিমি অভিনীত প্রথম স্বল্পদৈর্ঘ্য ছবি ‘বিবেকের কাছে প্রশ্ন’।
বাংলাঢোলের প্রযোজনায় সোমেশ্বর অলির চিত্রনাট্যে এটি যৌথভাবে তৈরি করেছেন আল আমিন ও রাসেল আজম। শিপন-হিমি ছাড়াও এতে অভিনয় করেছেন পাভেল জামান, সোহান ফেরদৌস প্রমুখ।
‌‌‌২২ মার্চ প্রকাশিত এই ছবিটিতে ভিনদেশি সংস্কৃতির আগ্রাসনের চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। সমসাময়িক প্রেক্ষাপটে নির্মিত ১৩ মিনিট ব্যাপ্তির ছবিটি দর্শকদের ভাবাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
বাংলাঢোলের ইউটিউব চ্যানেলের পাশাপাশি ‘বিবেকের কাছে প্রশ্ন’ উপভোগ করা যাচ্ছে বাংলাফ্লিক্স, রবিস্ক্রিন, এয়ারটেল স্ক্রিন ও টেলিস্ক্রিনে।
‘বিবেকের কাছে প্রশ্ন’ প্রসঙ্গে লেখক ও নির্মাতারা বলেন, ‘ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে তরুণদের অবদান ছিলো সবচেয়ে বেশি। আমাদের প্রিয় বাংলা ভাষা ও দেশের ভবিষ্যৎ তরুণদের হাতেই। তারা সঙ্কট উত্তরণে যদি এগিয়ে না আসে, দেশীয় সংস্কৃতির বিকাশে উদাসীন হয়- তাহলে সেটি হবে দুশ্চিন্তার বিষয়। আমরা সেই চিত্র তুলে ধরেছি ছবিটিতে।’

Top