রাত ৯:৩৫
বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধারা বাংলাদেশের রক্ষা কবচ: শ্রীমতী সুষমা স্বরাজ‘নিতান্ত ব্যক্তিগত’ ছবি ফোনে রাখবেন না'সাতক্ষীরায় বজ্রপাতে নিহত এক আহত দুইসাতক্ষীরায় স্কুল ছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ডবাংলাদেশ একসময় ফুটবল বিশ্বকাপে খেলবে -তথ্যমন্ত্রীর আশাবাদতথ্যমন্ত্রীর ঈদের শুভেচ্ছাগণপরিবহনে সিটিং সার্ভিসের নামে নৈরাজ্য”দূরপাল্লার যানবাহন পাঁচ ঘণ্টার বেশি চালাতে পারবে না”বর্ষায় চোখ সুরক্ষিত রাখা .....সুমন জাহিদ কেমন মানুষ ছিলো?

অন্যের অর্থে ব্যক্তিগত শপিং করে পদ হারালেন প্রেসিডেন্ট

ডেস্ক: ‘শপিং’ কেলেঙ্কারিতে জড়িয়ে পদত্যাগ করতে বাধ্য হলেন মরিশাসের প্রথম নারী প্রেসিডেন্ট আমিনাহ গারিব ফাকিম। আগামী ১২ মার্চ দেশটির ৫০তম স্বাধীনতা দিবস উদযাপনের পরই তিনি নিজের পদ থেকে ইস্তফা দেবেন।

আমিনাহর বিরুদ্ধে অভিযোগ, দুবাই ও ইতালিতে গিয়ে একটি স্বেচ্ছাসেবী সংস্থার ক্রেডিট কার্ড ব্যবহার করে নিজের জন্য দামি গয়না ও পোশাক কিনেছেন তিনি। খবর টাইমস অব ইন্ডিয়ার।

বিষয়টি নিশ্চিত করে মরিশাসের প্রধানমন্ত্রী প্রভিন্দ যুগনাথ বলেন, প্রেসিডেন্ট আমাকে বলেছেন তিনি পদত্যাগ করতে যাচ্ছেন। এরপর আমরা তার পদত্যাগের বিষয়ে সম্মতি দিয়েছি। দেশের স্বার্থই আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। সারাবিশ্বে গণতান্ত্রিক জীবনযাপনের মডেল হিসেবে মরিশাসের ভাবমূর্তি নিয়ে আমরা গর্বিত।

জানা গেছে, ‘প্ল্যানেট আর্থ ইনস্টিটিউট’ নামে আন্তর্জাতিক একটি বেসরকারি সংগঠনের পক্ষ থেকে দুস্থদের জন্য পোশাক কেনার জন্য ক্রেডিট কার্ডটি ইস্যু করা হয়েছিল। কিন্তু আমিনাহ ইতালি ও দুবাই সফরে গিয়ে সেই ক্রেডিট কার্ডটি ব্যবহার করে নিজের জন্য শপিং করেছেন।

তবে অভিযোগ অস্বীকার করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন আমিনাহ গারিব ফাকিম। তার দাবি, উদ্দেশ্যমূলকভাবে এক বছর আগের একটা ঘটনাকে এখন প্রকাশ্যে এনে হইচই করা হচ্ছে। শপিংয়ে যে অর্থ তিনি খরচ করেছিলেন, এরইমধ্যে তা প্ল্যানেট আর্থ ইনস্টিটিউটকে ফিরিয়ে দিয়েছেন।

উল্লেখ্য, ২০১৫ সালে মরিশাসের প্রেসিডেন্ট নির্বাচিত হন  আমিনাহ গারিব ফাকিম। রসায়নের অধ্যাপিকা ফাকিম মরিশাসের প্রথম নারী প্রেসিডেন্ট। এছাড়াও তিনি একজন খ্যাতিমান বিজ্ঞানী।

Top