রাত ৯:১৯
পবিত্র আশুরা শুক্রবারখালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলার কার্যক্রম চলবেএকজন নারী দেহরক্ষীর গোপন জীবনদুই রাষ্ট্রদূতের রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশসুস্থ চোখে পৃথিবীর সৌন্দয্য উপভোগ করুনটাইগারদের ভাবনায় এখন সুপার ফোরমালয়েশিয়ায় বিষাক্ত মদপানে বাংলাদেশিসহ ২১ জনের মৃত্যুতিন দিনের সফরে রংপুর গেলেন এরশাদ‘যৌনতায় অপটু’ ট্রাম্প; ফের বোমা ফাটালেন স্টর্মিসংসদে ডিজিটাল নিরাপত্তা বিল ২০১৮ পাস

যৌন হেনস্থার অভিযোগে জিতেন্দ্রর বিরুদ্ধে মামলা

ডেস্ক:যৌন হেনস্থার অভিযোগে বলিউডের প্রবীণ অভিনেতা জিতেন্দ্রর বিরুদ্ধে এবারে এফআইআর করল হিমাচল প্রদেশের শিমলা পুলিশ। বর্তমানে ৭৫ বছর বয়সী এই অভিনেতার বিরুদ্ধে গত মাসে শিমলা থানায় অভিযোগ এনেছিলেন তারই এক বোন।

বুধবার শিমলার পুলিশ সুপার উমাপতি জামওয়াল বলেছেন, ‘ছোটা শিমলা থানায় ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ধারা অনুযায়ী এফআইআর করা হয়েছে।’ খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের

তবে ঘটনাটি ৪৭ বছরের পুরনো। দিল্লির বাসিন্দা ওই নারীর অভিযোগ, ১৯৭১ সালে জিতেন্দ্র (প্রকৃত নাম রবি কাপুর) একটি ছবির শুটিংয়ে তাকে শিমলায় নিয়ে গিয়েছিলেন। সেখানেই তাকে যৌন হেনস্থার শিকার হতে হয়েছিল। তখন জিতেন্দ্রর বয়স ২৮; আর তার বয়স ছিল ১৮ বছর।

এরইমধ্যে ম্যাজিস্ট্রেটের কাছে নিজের বয়ানও রেকর্ড করেছেন ওই নারী। তার দাবি, মা–বাবা মারা যাওয়ার পরই তিনি এ ব্যাপারে মুখ খুলেছেন। কারণ তারা বেঁচে থাকতে একথা জানলে প্রচণ্ড মর্মাহত হতেন। তাছাড়া সম্প্রতি নারীরা যৌন হেনস্থা বা এ ধরনের বিষয় নিয়ে মুখ খুলছেন, সামনে এগিয়ে আসছেন—সেখান থেকেই সাহস সঞ্চয় করেছেন তিনি। বিশেষ করে তাকে নাড়া দিয়েছে #মিটু ক্যাম্পেইন।

তবে এ ব্যাপারে জিতেন্দ্রর কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। যদিও এই অভিযোগ প্রকাশ্যে আসার পরই তার আইনজীবী রিজওয়ান সিদ্দিকি একে সম্পূর্ণ ভিত্তিহীন ও হাস্যকর বলে অ্যাখ্যা দিয়েছেন। বিষয়টিকে ব্যক্তিগত অভিসন্ধি বলেও উল্লেখ করেছেন তিনি।

এছাড়া প্রায় ৫০ বছর পুরনো এমন অভিযোগ কোনও আদালত গুরুত্ব দেবে না বলেও মত প্রকাশ করেন ওই আইনজীবী।

Top