রাত ৯:৩৮
বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধারা বাংলাদেশের রক্ষা কবচ: শ্রীমতী সুষমা স্বরাজ‘নিতান্ত ব্যক্তিগত’ ছবি ফোনে রাখবেন না'সাতক্ষীরায় বজ্রপাতে নিহত এক আহত দুইসাতক্ষীরায় স্কুল ছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ডবাংলাদেশ একসময় ফুটবল বিশ্বকাপে খেলবে -তথ্যমন্ত্রীর আশাবাদতথ্যমন্ত্রীর ঈদের শুভেচ্ছাগণপরিবহনে সিটিং সার্ভিসের নামে নৈরাজ্য”দূরপাল্লার যানবাহন পাঁচ ঘণ্টার বেশি চালাতে পারবে না”বর্ষায় চোখ সুরক্ষিত রাখা .....সুমন জাহিদ কেমন মানুষ ছিলো?

সোহরাওয়ার্দীতে আওয়ামী লীগের সমাবেশ বিকেলে

ডেস্ক: ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আজ বুধবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স ময়দান) স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ করবে বাংলাদেশ আওয়ামী লীগ।

সমাবেশে নেতাকর্মী ও জনগণের উদ্দেশে বক্তব্য দেবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে সমাবেশ উপলক্ষে আওয়ামী লীগের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

১৯৭১ সালের ৭ মার্চ এই সোহরাওয়ার্দী উদ্যানেই ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। গত বছরের অক্টোবরে এই ভাষণকে ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে স্বীকৃতি দেয় জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতিবিষয়ক সংস্থা ইউনেস্কো।

জাতিসংঘের এই স্বীকৃতির পর আজ প্রথমবারের মতো দিনটি উদযাপন করছে আওয়ামী লীগ। সমাবেশ উপলক্ষে দলের নেতাকর্মীদের মধ্যেও দেখা গেছে বিপুল উৎসাহ-উদ্দীপনা।

আজ সকাল থেকেই বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিনটি যথাযথ মর্যাদায় পালন করছে আওয়ামী লীগ। এর মধ্যে সকাল সাড়ে ৬টায় ধানমণ্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধু ভবন এবং দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়েছে। বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

দিনটি উপলক্ষে আলাদা বাণী দিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Top