ভোর ৫:৫৮
ফুলবাড়ীতে দু’টি ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণামাদারীপুরে র‌্যাব-৮ কর্তৃক নকল ৬টন সেমাই ধ্বংসমাদারীপুরে পদ্মায় নিখোঁজ লঞ্চ যাত্রীর লাশ উদ্ধারমমতা’র কিশোর-কিশোরী নির্বাচন কর্মশালাফরিদপুরে আটক মেছোবাঘ, দুটি পালিয়ে যাওয়ায় আতংকে এলাকাবাসীযুক্তরাষ্ট্রের সিনেটর পদে বিজয়ী বাংলাদেশি চন্দনসেহরি ও ইফতারে সঠিক খাবার নির্বাচন করা গুরুত্বপূর্ণতাসফিয়া হত্যা মামলার আসামী আশিক গ্রেফতারসালমান খানের প্রেমিকা দিশাতাজিনের কুলখানি শুক্রবার

বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবিতে সংবাদ সম্মেলন

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ীর পার্শ্ববর্তী বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটে কর্মরত উন্নয়ন শ্রমিকদের নিয়োগের দাবিতে গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় এক সংবাদ সম্মেলন করেছে আন্দোলনরত শ্রমিকরা।
বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটে কর্মরত উন্নয়ন কর্মীদের আন্দোলন পরিচালনা কমিটির ব্যানারে সংগঠনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি হাবিবুর রহমান সাধারণ সম্পাদক আবু সাঈদ।
সম্মেলনে বলা হয়, আগামী ২০জানুয়ারির মধ্যে দাবি পূরণ না হলে ২১জানুয়ারি তাপবিদ্যুৎ কেন্দ্রের প্রধান ফটকে বিক্ষোভ ও সমাবেশ, ২৪জানুয়ারি পার্বতীপুর উপজেলা সদরে বিক্ষোভ-সমাবেশসহ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান এবং ২৮জানুয়ারি ফুলবাড়ি উপজেলা সদরে বিক্ষোভ-সমাবেশসহ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হবে। এরপরও কর্তৃপক্ষ দক্ষ ও অভিজ্ঞ শ্রমিকদের নিয়োগ না দিয়ে বাহির থেকে শ্রমিক নিয়োগের চেষ্টা করলে কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর আন্দোলন-সংগ্রাম গড়ে তোলা হবে। এতে বিদ্যুৎ উৎপাদন ও উন্নয়ন কাজ ব্যাহত হলে এর দায়দায়িত্ব কর্তৃপক্ষকেই বহন করতে হবে।
আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের উন্নয়ন কাজ প্রায় শেষ হয়ে এসেছে। তাপবিদ্যুৎ কেন্দ্রের চীনা ঠিকাদারী প্রতিষ্ঠান হারবিন ইন্টারন্যাশনাল কোম্পানীর অধিনে ইউনিটের শুরু থেকে বিভিন্ন পর্যায়ে সহ¯্রাধিক শ্রমিক ইউনিটের উন্নয়ন কাজের সাথে সরাসরি সম্পৃক্ত থেকে দক্ষতা ও অভিজ্ঞতা অর্জনে সক্ষম হয়েছেন। কর্মরত দক্ষ ও অভিজ্ঞ শ্রমিকদের তাপবিদ্যুৎ কেন্দ্রের বিভিন্ন পর্যায়ে যোগ্যতানুসারে নিয়োগের দাবিতে চলতি বছরের গত ২৬ অক্টোবর, ৯ নভেম্বর ও ৮ ডিসেম্বর তারিখে বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষসহ চীনা ঠিকাদারী প্রতিষ্ঠান হারবিন ইন্টারন্যাশনাল কোম্পানীর কাছে নিয়োগের জন্য দু’শতাধিক শ্রমিক আবেদন করেছেন। কিন্তু কর্তৃপক্ষ দক্ষ ও অভিজ্ঞ শ্রমিকদের নিয়োগ না দিয়ে বাহির থেকে বিদ্যুৎ উৎপাদন, বিতরণ ও উন্নয়ন কাজের জন্য লোক নিয়োগের প্রক্রিয়া শুরু চক্রান্ত করছেন। কর্তৃপক্ষের এহেন চক্রান্তের বিরুদ্ধে শ্রমিকরা সার্বক্ষণিকভাবে সজাগ ও সোচ্চার রয়েছেন।

Top