রাত ৩:২৪
‘দহন’ থেকে বাদ পড়লেন বাঁধন!সাফল্য গাঁথা: ফরিদপুরের একজন অদম্য রোকেয়ার গল্প‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১বার কাউন্সিল নির্বাচনের আনুষ্ঠানিক ফল ঘোষণা ২৬ মেএইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদনহা-মীম গ্রুপের এমডিকে দুদকের জিজ্ঞাসাবাদমুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হকরাজীবের দুই ভাইকে ক্ষতিপূরণের আদেশ স্থগিতযুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতাররাশিয়ায় দাবানলে ২৩ হাজার হেক্টর বনাঞ্চল ধ্বংস

শৈত্যপ্রবাহের প্রভাব কেটে যেতে শুরু করেছে

ডেস্ক: সারাদেশে শৈত্যপ্রবাহের প্রভাব কেটে যেতে শুরু করেছে। সেই সাথে কমতে শুরু করেছে শীত। সকাল সকাল কুয়াশার আবরণ ভেদ করে সূর্যের উকি জনমনে এসেছে স্বস্তি। দেশের সর্বনিম্ন তাপমাত্রা আজ বিরাজ করছে চুয়াডাঙ্গা জেলায় ৮ ডিগ্রি সেলসিয়াস।

গত কয়েকদিনের হাড়কাপানো তীব্র ঠাণ্ডার পর আবহাওয়া অফিস বলছে, বুধবার থেকে সারাদেশে বিরাজ করবে মৃদু শৈত্য প্রবাহ। তবে দেশের দক্ষিণাঞ্চলে শৈত্যপ্রবাহ কেটে গিয়ে স্বাভাবিক তাপমাত্রা ফিরে পেতে শুরু করবে প্রকৃতি।

আবহাওয়াবিদ ওমর ফারুখ চ্যানেল আই অনলাইনকে বলেন: ‘আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গা জেলায় ৮ ডিগ্রি সেলসিয়াস। দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে সাতক্ষীরা ও রাজশাহী জেলায় ৮.৮ ডিগ্রি সেলসিয়াস। দিন যতো যাবে তাপমাত্রা ততো কমতে থাকবে এবং শৈত্যপ্রবাহ কেটে গিয়ে স্বাভাবিক আবহাওয়া বিরাজ করবে।’

তিনি আরও বলেন: ‘দেশের দক্ষিণাঞ্চলে বিরাজমান শৈত্যপ্রবাহ বুধবার থেকে প্রায় কেটে যাবে। তবে উত্তরাঞ্চলের জেলাসমূহ রংপুর, রাজশাহী, নীলফামারী, পঞ্চগড় জেলার উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে আরও কয়েকদিন।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

এদিকে টাঙ্গাইল, মাদারীপুর, ফরিদপুর, গোপালগঞ্জ, বরিশাল, সাতক্ষীরা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া, অঞ্চলের  উপর দিয়ে যে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং কোথাও কোথাও তা দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় ১ থেকে ৩ ডিগ্রী সেলসিয়াস হ্রাস পেলেও অপরিবর্তিত থাকবে দিনের তাপমাত্রা ।

Top