দুপুর ২:০১
প্যানেল মেয়র ওসমান গণির মরদহে দেশে পৌঁছেছেমুক্তি পাচ্ছে 'অন্ধকার জগত'আফগানদের মুখোমুখি বাংলাদেশচোখে ছানি পড়া রোধে করণীয়চিকিৎসার জন্য চেন্নাই যাচ্ছেন আফজাল শরীফলন্ডন থেকে নিউইয়র্কে প্রধানমন্ত্রী যাচ্ছেনপবিত্র আশুরা শুক্রবারখালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলার কার্যক্রম চলবেএকজন নারী দেহরক্ষীর গোপন জীবনদুই রাষ্ট্রদূতের রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ

২০৪০ সালেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে : মেনন

ডেস্ক: সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, বর্তমান সরকার প্রতিটি পদক্ষেপে যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে ২০৪০ সালেই বাংলাদেশ বিশে^র নতুন একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে।
তিনি আজ বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে “উন্নয়ন মেলাÑ২০১৮” উদ্বোধনীকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই আমরা ২০২১ সালের স্বপ্ন ছাড়িয়ে ২০৪১ সালের স্বপ্ন দেখছি। এখন বাংলাদেশে টেকসই উন্নয়ন কেবল সময়ের ব্যাপার মাত্র।
অনুষ্ঠানে মেনন বলেন, বর্তমান সরকার প্রতিটি বাজেটে সামাজিক নিরাপত্তা খাতে বাজেট বৃদ্ধি করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় দেশের কোথাও অভাবগ্রস্থ মানুষ থাকবে না।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধই বাংলাদেশকে পৃথিবীর কাছে পরিচিত করেছিল। মুক্তিযুদ্ধের আগে ও পরে বঙ্গবন্ধুই প্রথম উন্নয়নের স্বপ্ন দেখিয়েছিলেন।দেশের বর্তমান উন্নয়নকে সমাজবান্ধব উল্লেখ করে তিনি এর সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সকল সরকারী কর্মকর্তা ও কর্মচারীর প্রতি আহ্বান জানান।
জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার এম, বজলুল করিম চৌধুরী, বিগ্রেডিয়ার জেনারেল রেজওয়ান আলী, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী।পরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে এই উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করেন।

Top