দুপুর ২:০১
প্যানেল মেয়র ওসমান গণির মরদহে দেশে পৌঁছেছেমুক্তি পাচ্ছে 'অন্ধকার জগত'আফগানদের মুখোমুখি বাংলাদেশচোখে ছানি পড়া রোধে করণীয়চিকিৎসার জন্য চেন্নাই যাচ্ছেন আফজাল শরীফলন্ডন থেকে নিউইয়র্কে প্রধানমন্ত্রী যাচ্ছেনপবিত্র আশুরা শুক্রবারখালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলার কার্যক্রম চলবেএকজন নারী দেহরক্ষীর গোপন জীবনদুই রাষ্ট্রদূতের রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ

অভিনেতা সিরাজ হায়দার আর নেই

ডেস্ক : টেলিভিশন ও চলচ্চিত্র অভিনেতা ও পরিচালক সিরাজ হায়দার আর নেই।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে রাজধানীর কল্যাণপুরের নিজ বাসায় স্ট্রোক করে তিনি মারা গেছেন।সিরাজ হায়দার অভিনয়ের সঙ্গে জড়িত ছিলেন প্রায় ৫০ বছরের বেশি সময় ধরে।

১৯৬২ সালে ১৪ আগস্ট পূর্ব পাকিস্তান জাতীয় দিবসে টিপু সুলতান নাটকে করিম শাহ চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে তার শুরু। দীর্ঘ ৫৫ বছরের অভিনয় জীবনে তিনি যাত্রা, মঞ্চ, রেডিও, টেলিভিশন ও চলচ্চিত্রে সমানতালে কাজ করেছেন।

মুক্তিযুদ্ধের পর চলচ্চিত্র পরিচালক আবদুল্লাহ আল মামুনের সহকারী হিসেবে জল্লাদের দরবার চলচ্চিত্র প্রথম কাজ শুরু করেন। তবে তিনি চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন সুখের সংসার নামে একটি সিনেমায়।

এ চলচ্চিত্রে সিরাজ হায়দার খলনায়ক চরিত্রে অভিনয় করেন। ১৯৭৬ সালে তিনি রঙ্গনা নাট্যগোষ্ঠী প্রতিষ্ঠা করেন এবং অনেকগুলো নাটকের নির্দেশনা দেন। সিরাজ হায়দার চলচ্চিত্র পরিচালনাও করেছেন।

Top