রাত ১:১৬
প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদের যোগদানবড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবিতে সংবাদ সম্মেলনরাশিয়ায় তাপমাত্রা মাইনাস ৬৭ ডিগ্রি সেলসিয়াস!মৃত্যুপরবর্তী কাজে স্বজনদের বিরক্ত না করতে উৎসবপ্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদানপাঁচ দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রণব মুখার্জিবিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল থেকে শুরুনির্যাতনের শিকার পূর্ণিমা শীলকে নিয়োগ দিলেন তথ্য প্রতিমন্ত্রীনিষেধাজ্ঞা উঠে গেল চার রাজ্যেযশোরে শতবর্ষী গাছ কাটার সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

অভিনেতা সিরাজ হায়দার আর নেই

ডেস্ক : টেলিভিশন ও চলচ্চিত্র অভিনেতা ও পরিচালক সিরাজ হায়দার আর নেই।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে রাজধানীর কল্যাণপুরের নিজ বাসায় স্ট্রোক করে তিনি মারা গেছেন।সিরাজ হায়দার অভিনয়ের সঙ্গে জড়িত ছিলেন প্রায় ৫০ বছরের বেশি সময় ধরে।

১৯৬২ সালে ১৪ আগস্ট পূর্ব পাকিস্তান জাতীয় দিবসে টিপু সুলতান নাটকে করিম শাহ চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে তার শুরু। দীর্ঘ ৫৫ বছরের অভিনয় জীবনে তিনি যাত্রা, মঞ্চ, রেডিও, টেলিভিশন ও চলচ্চিত্রে সমানতালে কাজ করেছেন।

মুক্তিযুদ্ধের পর চলচ্চিত্র পরিচালক আবদুল্লাহ আল মামুনের সহকারী হিসেবে জল্লাদের দরবার চলচ্চিত্র প্রথম কাজ শুরু করেন। তবে তিনি চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন সুখের সংসার নামে একটি সিনেমায়।

এ চলচ্চিত্রে সিরাজ হায়দার খলনায়ক চরিত্রে অভিনয় করেন। ১৯৭৬ সালে তিনি রঙ্গনা নাট্যগোষ্ঠী প্রতিষ্ঠা করেন এবং অনেকগুলো নাটকের নির্দেশনা দেন। সিরাজ হায়দার চলচ্চিত্র পরিচালনাও করেছেন।

Top