রাত ৯:২৮
বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধারা বাংলাদেশের রক্ষা কবচ: শ্রীমতী সুষমা স্বরাজ‘নিতান্ত ব্যক্তিগত’ ছবি ফোনে রাখবেন না'সাতক্ষীরায় বজ্রপাতে নিহত এক আহত দুইসাতক্ষীরায় স্কুল ছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ডবাংলাদেশ একসময় ফুটবল বিশ্বকাপে খেলবে -তথ্যমন্ত্রীর আশাবাদতথ্যমন্ত্রীর ঈদের শুভেচ্ছাগণপরিবহনে সিটিং সার্ভিসের নামে নৈরাজ্য”দূরপাল্লার যানবাহন পাঁচ ঘণ্টার বেশি চালাতে পারবে না”বর্ষায় চোখ সুরক্ষিত রাখা .....সুমন জাহিদ কেমন মানুষ ছিলো?

একাত্তরের যুদ্ধাপরাধের মামলায় দুই জনের ফাঁসি ও তিন জনের আমৃত্যু কারাদণ্ডের রায় ঘোষণা

ডেস্ক: মৌলভীবাজারের শামসুল হোসেন তরফদারসহ পাঁচ আসামির বিরুদ্ধে একাত্তরের যুদ্ধাপরাধের মামলায় দুই জনের ফাঁসি ও তিন জনের আমৃত্যু কারাদণ্ডের রায় ঘোষণা করা হয়েছে।

আজ বুধবার বেলা পৌনে ১২টার দিকে দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ রায় দেন। এর আগে বিচারপতি শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন বিচারকের যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল বেলা সাড়ে ১০টার পর ২০২ পৃষ্ঠার এই রায়ের সংক্ষিপ্তসার পড়া শুরু করেন।

তাদের বিরুদ্ধে পাঁচটি অভিযোগ প্রমাণিত হওয়ায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন বিচারপতির ট্রাইব্যুনাল এই আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, নেসার আলী ও ওজায়ের আহমেদ চৌধুরী। এ ছাড়া আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, শামসুল হোসেন তরফদার, মোবারক মিয়া ও ইউনুস আহমেদ। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত ওজায়ের আহমেদ চৌধুরী ও ইউনুস আহমেদ আদালতে উপস্থিত ছিলেন। বাকীরা পলাতক রয়েছেন।

মহান স্বাধীনতা যুদ্ধের সময় হত্যা, গণহত্যা, আটক, অগ্নিসংযোগ ও লুটপাটের পাঁচটি অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের এ দণ্ড দেওয়া হয়েছে।

Top