দুপুর ২:১৩
প্রেমিকাকে সঙ্গে নিয়ে শতাধিক নারীকে ধর্ষণ করেছেন চিকিৎসকপ্যানেল মেয়র ওসমান গণির মরদহে দেশে পৌঁছেছেমুক্তি পাচ্ছে 'অন্ধকার জগত'আফগানদের মুখোমুখি বাংলাদেশচোখে ছানি পড়া রোধে করণীয়চিকিৎসার জন্য চেন্নাই যাচ্ছেন আফজাল শরীফলন্ডন থেকে নিউইয়র্কে প্রধানমন্ত্রী যাচ্ছেনপবিত্র আশুরা শুক্রবারখালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলার কার্যক্রম চলবেএকজন নারী দেহরক্ষীর গোপন জীবন

মানবতাবিরোধী অপরাধে ২ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের আমৃত্যু কারাদণ্ড

ডেস্ক: মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ মামলায় মৌলভীবাজারের রাজনগর উপজেলার পাঁচ আসামির মধ্যে দুইজনকে মৃত্যুদণ্ড ও ৩ আসামিকে আমৃত্যু কারাদণ্ডাদেশ দিয়েছে দিয়েছে আন্তর্জাতিক ট্রাইব্যুনাল। আজ বুধবার বিচারপতি শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন বিচারকের যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল এ আদেশ দেয়।

এর মধ্যে, নেছার আলী ও ওজায়ের আহমেদ চৌধুরীকে মৃত্যুদণ্ডাদেশ ও শামসুল আলম চৌধুরী, মোবারক ও ইউনুছকে আমৃত্যু কারাদণ্ডাদেশ দিয়েছে ট্রাইব্যুনাল।

এর আগে, আজ বেলা সাড়ে ১০টার পর ২০২ পৃষ্ঠার এই রায়ের সংক্ষিপ্তসার পড়া শুরু করে ট্রাইব্যুনাল। কারাগারে থাকা ইউনুছ আহমেদ ও ওজায়ের আহমেদ চৌধুরীকে সকালে আদালতে নিয়ে আসা হয়।

বাকি তিন আসামি সামছুল হোসেন তরফদার ওরফে আশরাফ, মো. নেছার আলী ও মোবারক মিয়া মামলার শুরু থেকেই পলাতক।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের বিচারিক প্যানেল প্রসিকিউশন ও আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে গতবছর ২০ নভেম্বর মামলাটি রায়ের জন্য অপেক্ষমাণ (সিএভি) রেখে আদেশ দেয়। আসামীদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের সময় হত্যা, গণহত্যা, আটক, অগ্নিসংযোগ ও লুটপাটের পাঁচটি অভিযোগ আনা হয়েছে।

Top