রাত ১:২১
প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদের যোগদানবড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবিতে সংবাদ সম্মেলনরাশিয়ায় তাপমাত্রা মাইনাস ৬৭ ডিগ্রি সেলসিয়াস!মৃত্যুপরবর্তী কাজে স্বজনদের বিরক্ত না করতে উৎসবপ্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদানপাঁচ দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রণব মুখার্জিবিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল থেকে শুরুনির্যাতনের শিকার পূর্ণিমা শীলকে নিয়োগ দিলেন তথ্য প্রতিমন্ত্রীনিষেধাজ্ঞা উঠে গেল চার রাজ্যেযশোরে শতবর্ষী গাছ কাটার সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

বিদ্যুতের মিটার ও ট্রান্সফরমার চুরির হিড়িক: নওগাঁয় একই রাতে ৫টি ট্রান্সফরমার চুরি

সুদাম চন্দ্র, নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রাণীনগরে বিদ্যুতের মিটার ও ট্রান্সফরমার চুরির হিড়িক পড়েছে। প্রায় প্রতিদিনই রাতের আঁধারে বিভিন্ন গ্রামে এই ধরণের ছোট-খাটো চুরির ঘটনা ঘটেই চলেছে। রাতের আঁধারে বেশ কয়েকটি বিদ্যুতের মিটার চুরির মাত্র ২দিনের মাথায় আবার চুরি হলো গভীর নলক’পের ৫টি ট্রান্সফরমার।
বুধবার দিবাগত রাতে বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষের গভীর নলকূপ (ডিপ) এর ৫টি ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে। উপজেলার একডালা ইউনিয়নের শিয়ালা গ্রামের বাড়িয়াগাড়ী গভীর নলকুপ (ডিপ) এর ৩টি ও সড়গাড়ী গভীর নলকুপ (ডিপ) এর ২টিসহ মোট ৫টি ট্রান্সফমার দুর্বৃত্তরা চুরি করে নিয়ে গেছে।
স্থানীয় সূত্রে জানা, বুধবার দিবাগত রাতে শিয়ালা গ্রামের বাড়িয়াগাড়ী গভীর নলকুপ (ডিপ) এর ৩টি ও সড়গাড়ী গভীর নলকুপ (ডিপ) এর ২টিসহ ৫টি ট্রান্সফমার চুরি করে নিয়ে গেছে দূর্বৃত্তরা। বৃহস্পতিবার সকালে গ্রামের লোকজন মাঠে গিয়ে দেখতে পায় ট্রান্সফরমার গুলো নেই।
এলাকাবাসীরা জানান, এই এলাকারই কিছু চিহ্নিত দুর্বৃত্তরা এই ধরনের চুরি সঙ্গে জড়িত। যারা সংবদ্ধ ভাবে পরিকল্পনা মাফিক একের পর এক এই ধরনের ঘটনা ঘটিয়ে আসছে। এতে বলা যায় এই উপজেলায় আইন-শৃঙ্খলার ব্যাপক অবনতি হয়েছে। কারণ বর্তমানে এই এলাকার মানুষের জান-মালের কোন নিরাপত্তা নেই। মানুষেরা এখন চরম উৎকণ্ঠার মধ্যে দিয়ে রাত্রি যাপন করছে।
গত সপ্তাহে এলাকার পূর্বাঞ্চলের বিভিন্ন গ্রাম থেকে বিদ্যুতের বেশ কয়েকটি মিটার দুর্বৃত্তরা অভিনব কায়দায় চুরি করে নিয়ে যায় এবং সেখানে কাগজের চিরকুটে একটি বিকাশ নম্বর লিখে রেখে যায়। যারা এই বিকাশ নম্বরে যোগাযোগ করে অর্থ প্রদান করে তাদের মিটার ফেরত দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় গত বুধবার রাতে একই সঙ্গে গভীর নলক’পের ৫টি ট্রান্সফরমার চুরি যাওয়ার ঘটনা ঘটেছে। এই ঘটনায় এলাকার মানুষের মাঝে বর্তমানে মিটার চুরি যাওয়ার এক অজানা আতঙ্ক বিরাজ করছে।
বাড়িয়াগাড়ী গভীর নলকুপ (ডিপ) এর সহকারী ম্যানেজার নিমাই চন্দ্র দেবনাথ জানান রাতের আঁধারে দুর্বৃত্তরা আমার সহ এলাকার অন্যান্য ডিপ টিউবয়েলের ট্রান্সফরমারগুলো চুরি হয়ে গেছে।
এবিষয়ে রাণীনগর বরেন্দ্র বহুমুখি উন্নয়ন কর্তৃপক্ষের রাণীনগর উপজেলার সহকারী প্রকশৌলী মো: তিতুমীর হোসেন জানান, ৫টি ট্রান্সফরমার চুরি হওয়ার বিষযটি আমি শুনেছি। এবিষয়ে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।
এব্যাপারে রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ.এস.এম সিদ্দিকুর রহমান বলেন, ট্রান্সফরমার চুরির ঘটনা আমি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Top