আজ থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা

ডেস্ক: দেশের প্রযুক্তিপ্রেমীদের আধুনিক ডিজাইনের ল্যাপটপ ও ল্যাপটপের আনুসঙ্গিক গ্যাজেট দেখার ও কেনার সুযোগ করে দিতে রাজধানীতে আজ শুরু হলো দেশের সবচেয়ে বড় প্রযুক্তিপণ্যের আসর ‘টেকশহর ল্যাপটপ মেলা-২০১৭’।
‘শোক থেকে শক্তি, প্রযুক্তিতে মুক্তি’ স্লোগান নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বসছে তিনদিনব্যাপী এই আয়োজন। চলবে শনিবার পর্যন্ত।
অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এক্সপো মেকারের এটি ১৯তম এই ল্যাপটপ মেলা।
আজ সকাল ১০ টায় মেলা ক্রেতা-দর্শনার্থীদের জন্য উন্মুক্ত হলেও আনুষ্ঠানিক উদ্বোধন হবে বিকেল সাড়ে তিনটায়।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান প্রধান অতিথি থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এছাড়াও বিশেষ অতিথি থাকবেন জহির রায়হানের ছেলে সাংবাদিক-নির্মাতা বিপুল রায়হান, বেসিস সভাপতি মোস্তাফা জব্বার এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান।
মেলার আগে সংবাদ সম্মেলন করে আয়োজন নিয়ে বিস্তারিত জানায় আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার। প্রতিষ্ঠানটির কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, প্রদর্শনীতে ইন্টারনেট সিকিউরিটি পণ্য ও ল্যাপটপের আনুসঙ্গিক গ্যাজেটও পাওয়া যাবে। মোড়ক উম্মোচিত হবে বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের।
মেলায় অংশ নিচ্ছে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী নানা প্রতিষ্ঠান। এতে একটি মেগা-প্যাভিলিয়ন, পাঁচটি স্পন্সর প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭ স্টল থাকছে। মেলায় অংশগ্রহণকারীরা সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রির সঙ্গে মূল্যছাড় ও উপহার দেবে।
মেলার প্রধান পৃষ্ঠপোষক তথ্যপ্রযুক্তি ও টেলিকম-বিষয়ক বিশেষায়িত নিউজ পোর্টাল টেকশহরডটকম (www.techshohor.com) । সহ-পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো। টিকিট বুথ স্পন্সর আরওজি। নলেজ পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার।
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাবেন।