রাত ৪:৪৯
২১ ফেব্রুয়ারি ২০১৮ ইং মুদ্রণ সংস্করণআজ মহান একুশে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসঅরণ্যের অধিকারআমার মা২১ গুণীকে একুশে পদক দিলেন প্রধানমন্ত্রীবৈঠকে খালেদার আইনজীবীরা, আপিল মোকাবেলায় প্রস্তুত দুদকঅস্ত্র বিক্রি নিয়ে অবস্থান বদলাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প?বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ রাজনৈতিক দল : ওবায়দুল কাদেরমধু উৎপাদন বৃদ্ধি ও মৌমাছির নতুন প্রজাতি উদ্ভাবনে গবেষণা করুন : কৃষিমন্ত্রীসাবেক সংসদ সদস্য ইউসুফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

শেষকৃত্যে নেয়ার পথে বেঁচে উঠলো ‘মৃত’ শিশু

ডেস্ক: ভারতের রাজধানী দিল্লীর বেসরকারি নামীদামী ম্যাক্স হাসপাতালের ৩০শে নভেম্বর এক নারী যমজ বাচ্চা প্রসব করার পর ডাক্তাররা জানিয়ে দেন, একটি শিশু জন্মানোর আগেই মারা গেছে। অন্য শিশুটিকেও জন্মের চার ঘণ্টা পর মৃত ঘোষণা করা হয়।

কিন্তু যমজ দুই শিশুকে শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়ার সময় বাবা-মা হঠাৎ খেয়াল করেন প্লাস্টিকের তৈরি শবাধারের ভেতর একটি শিশু নড়াচড়া করছে।

শিশুটির দাদা জানিয়েছেন, ঘটনায় বিস্মিত পরিবারের সদস্যরা দ্রুত শিশুটিকে পাশের একটি হাসপাতালে নিয়ে গেলে, সেখানকার ডাক্তাররা বলেন, শিশুটি জীবিত।

এই ঘটনার পর চাপের মুখে হাসপাতাল কর্তৃপক্ষ দুইজন ডাক্তারকে বরখাস্ত করেছে।কী করে জীবিত শিশুকে মৃত ঘোষণা করা হলো, তা নিয়ে বড় ধরণের তদন্ত শুরু হয়েছে। তদন্তে ভারতীয় মেডিকেল এ্যাসোসিয়েশনও যুক্ত হয়েছে।

সরকারও পৃথকভাবে একটি তদন্ত শুরু করেছে।

এই ঘটনা ব্যয়বহুল বেসরকারি খাতের চিকিৎসার মান নিয়ে নতুন করে প্রশ্নের জন্ম দিয়েছে।

কিছুদিন আগেই দিল্লির একটি বেসরকারি হাসপাতালে ডেঙ্গু জরে একটি শিশুর মৃত্যুর পর পরিবারের হাতে কয়েক লাখ রুপির বিল ধরিয়ে দেওয়ার এক ঘটনা নিয়ে ভারত জুড়ে তোলপাড় হয়েছে।

সূত্র: বিবিসি বাংলা

Top