রাত ৪:৩৭
২১ ফেব্রুয়ারি ২০১৮ ইং মুদ্রণ সংস্করণআজ মহান একুশে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসঅরণ্যের অধিকারআমার মা২১ গুণীকে একুশে পদক দিলেন প্রধানমন্ত্রীবৈঠকে খালেদার আইনজীবীরা, আপিল মোকাবেলায় প্রস্তুত দুদকঅস্ত্র বিক্রি নিয়ে অবস্থান বদলাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প?বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ রাজনৈতিক দল : ওবায়দুল কাদেরমধু উৎপাদন বৃদ্ধি ও মৌমাছির নতুন প্রজাতি উদ্ভাবনে গবেষণা করুন : কৃষিমন্ত্রীসাবেক সংসদ সদস্য ইউসুফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে ওঠতে হবে : শিক্ষামন্ত্রী

ডেস্ক  : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশকে এগিয়ে নিতে নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে ওঠতে হবে। বর্তমান সরকার তাদেরকে সেভাবেই গড়ে তুলতে কাজ করে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজে রোববার বিকালে ১৫ কোটি টাকা ব্যয়ে ১০ তলা বিশিষ্ট নান্দনিক ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন ও সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
নুরুল ইসলাম নাহিদ বলেন, এখন বাড়ির পাশেই উচ্চশিক্ষা অর্জন সম্ভব। উচ্চশিক্ষা অর্জনের জন্য ঢাকা, চট্টগ্রাম- এমনকি শহরেও যেতে হচ্ছে না। প্রতিটি এলাকায় কলেজ-বিশ্ববিদ্যালয় রয়েছে।
তিনি বলেন, শিক্ষার্থীদের সৃজনশীল মেধা বিকাশে প্রতিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে প্রয়োজনীয় গবেষণাগার স্থাপনের গুরুত্ব রয়েছে। নতুন প্রজন্মকে বিশ্বমানের মেধার অধিকারী করতে কারিগরি শিক্ষার প্রসারে গুরুত্ব দেওয়া হচ্ছে।
বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর দ্বারকেশ চন্দ্র নাথের সভাপতিত্বে ও প্রভাষক সরকার মোহাম্মদ শফিউল্লা দিদারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার সরকারি কলেজের উপাধ্যক্ষ মন্জুর-এ-এলাহী খান, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, পৌর মেয়র আব্দুস শুক্কুর প্রমুখ।

Top