দুপুর ১২:০২
ফ্রান্সের তেল কোম্পানি টোটাল বাংলাদেশে ব্যবসা সম্প্রসারণ করবে14-12-2017Issueচমকে দেবেন মিমজাতিসংঘের বাজেট ২৫০ মিলিয়ন ডলার কমাতে চায় যুক্তরাষ্ট্রগ্রেনেড সরবরাহকারী তাজউদ্দিনকে ভূয়া নাম-ঠিকানায় পাসপোর্ট দিয়ে বিদেশে পাঠানো হয়বড়দিন-থার্টি ফার্স্টে অভিজাত এলাকায় বহিরাগত নয় : স্বরাষ্ট্রমন্ত্রীপুলিশের বাধায় পণ্ড হেফজতের দূতাবাস ঘেরাও কর্মসূচিদলীয় নেতা-কর্মীদের ঐক্য জোরদার করতে প্রধানমন্ত্রীর আহ্বানফরম পূরণে বাড়তি ফি ফেরত না দিলে পর্ষদ স্থগিত: হাই কোর্টকুষ্টিয়ার কুমারখালীর নারীদের ফসলের ক্ষেতে যেতে নিষেধ নেই

মানুষের বুকের দুধ পান করছে হরিণ শাবকটি

ডেস্ক: আহত, অসহায় হরিণ শাবকটিকে দেখে তার মন কেঁদে উঠেছিল। দলছুট শাবকটিকে নিজের কাছেই রেখে দিয়েছিলেন। তার পর থেকে সন্তান স্নেহে লালনপালন করছেন তাকে। নিজের সন্তানের মতো হরিণ শাবকটিকে স্তন্যপানও করান ওই নারী।

সম্প্রতি বিখ্যাত শেফ বিকাশ খন্না নিজের ইনস্টাগ্রামে ভারতের রাজস্থানের এক বিষ্ণোই নারীর একটি ছবি পোস্ট করেন। তাতে ওই নারীকে দেখা গিয়েছে এক হরিণ শাবককে স্তন্যপান করাতে।

ছবিটা পোস্ট করে একে মানবিকতার এক অন্যন্য নজির হিসেবেই উল্লেখ করেছেন খন্না। এর আগেও ওই নারী এমন কাজ করেছেন বলে, নিজের পোস্টে লিখেছেন খন্না। ছবিটি পোস্ট করার পর মুহূর্ত থেকেই সেটি ভাইরাল হয়ে যায়।

শুটিংয়ের কাজে রাজস্থানে গিয়েছেন বিকাশ খান্না। তখনই হরিণ শাবকটিকে স্তন্যপান করানোর ছবিটা ক্যামেরা বন্দি করেন তিনি।

রাজস্থানে ৫৫০ বছরের প্রাচীন জনজাতি এই বিষ্ণোই। প্রকৃতিকে তারা দেবজ্ঞানে পুজা করেন। আর সেই প্রকৃতির সন্তান হল হরিণ শিশুরা। ভীত, সন্ত্রস্ত হরিণ শিশুদের তাই পরম মমতায় মাঝে মধ্যেই কোলে তুলে নিতে দেখা যায় বিষ্ণোই মায়েদের।

Top