রাত ৪:৪৯
২১ ফেব্রুয়ারি ২০১৮ ইং মুদ্রণ সংস্করণআজ মহান একুশে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসঅরণ্যের অধিকারআমার মা২১ গুণীকে একুশে পদক দিলেন প্রধানমন্ত্রীবৈঠকে খালেদার আইনজীবীরা, আপিল মোকাবেলায় প্রস্তুত দুদকঅস্ত্র বিক্রি নিয়ে অবস্থান বদলাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প?বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ রাজনৈতিক দল : ওবায়দুল কাদেরমধু উৎপাদন বৃদ্ধি ও মৌমাছির নতুন প্রজাতি উদ্ভাবনে গবেষণা করুন : কৃষিমন্ত্রীসাবেক সংসদ সদস্য ইউসুফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

এখন থেকে মেসির মূল্য সাত হাজার কোটি টাকা, বার্সেলোনার সাথে চুক্তি ২০২১ পর্যন্ত

ডেস্ক: বার্সেলোনার সাথে আগের চুক্তির বাকি ছিলো এক বছর, নতুন চুক্তিতে মেসির বাইআউট ক্লজ রাখা হয়েছে বা মেসিকে কিনতে হলে যেকোন ক্লাবকে খরচ করতে হবে ৭০০ মিলিয়ন ইউরো বা সাত হাজার কোটি টাকা।

পর্তুগালের ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোকে কিনতে খরচ করতে হবে সর্বোচ্চ এক বিলিয়ন ইউরো বা দশ হাজার কোটি টাকার কিছুটা বেশি।
লিওনেল মেসি পাঁচ বার ব্যালন ডি অর জিতেছেন, বার্সেলোনার হয়ে ৬০২টি ম্যাচ খেলে ৫২৩টি গোল করেছেন।

“আমার লক্ষ্য হবে আরো বেশি অর্জন এবং ইতিহাস তৈরি করা,” নতুন চুক্তির পর বলেছেন লিওনেল মেসি।
১৩ বছর বয়সে বার্সেলোনায় যোগ দেন মেসি, এরপর ক্লাবটির হয়ে আটটি স্প্যানিশ লিগ এবং চারটি চ্যাম্পিয়ন্স লিগ জেতেন তিনি।
তিনি আরো বলেন “আমি সৌভাগ্যবান এই দলটির হয়ে অনেক কিছু জিতেছি এবং ভবিষ্যতে আরো জিতবো বলে আশা রাখি।”

“আমি এই ক্লাবের হয়ে খেলে খুশি, এটি আমার ঘর। আমার স্বপ্ন ছিলো বার্সেলোনায় থেকে ক্যারিয়ার শেষ করা এবং এখন আমি সেই স্বপ্নের কাছাকাছি।”
পাকিস্তানে ধর্মীয় নেতাকে পুন:গ্রেপ্তারের দাবি যুক্তরাষ্ট্রের এর আগে জুলাই মাসে বার্সেলোনা ক্লাব কর্তৃপক্ষ মেসির সাথে নতুন চুক্তির ঘোষণা দেয়, কিন্তু মেসি সেই প্রাথমিক অফারটি নাকচ করে দিয়েছিলেন।

মেসিকে “ফুটবল ইতিহাসের সেরা ফুটবলার” আখ্যা দিয়ে তার নতুন মূল্য সম্পর্কে বার্সেলোনার ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমু বলেন, ফুটবল বিশ্বের পরিবর্তনশীল অবস্থার কথা বিবেচনায় রেখে এই বাইআউট ক্লজ রাখা হয়েছে।
“বাইআউট ক্লজ পরিবর্তন করতেই হতো, এটি এখন ৩০০ মিলিয়ন থেকে ৭০০ মিলিয়নে পৌঁছেছে।”

“এটা আমাদের জন্য গর্বের বিষয় মেসি ক্লাবকে ভালোবাসে এবং সে আমাদের সাথে থাকছে।”
গত মৌসুমে ৩৭টি গোল দেন মেসি।ইউরোপের যে কোনো ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার ইউরোপিয়ান গোল্ডেন শু জেতেন তিনি।
চুক্তি ২০২১ পর্যন্ত

Top