রাত ১১:১৭
জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শুরুভারত-বাংলা ফ্রেন্ডশীপ অ্যাওয়ার্ড ২০১৮আজকের সংখ্যা ২0/১১/১৮নির্বাচন বাংলাদেশের জনগণ ও রাজনৈতিক দলের বিষয়: হর্ষ বর্ধন শ্রিংলাশীতেও ব্যবহার করতে পারেন সানগ্লাসমাহমুদ আলীকে ফোন কানাডার পররাষ্ট্রমন্ত্রীরটমটমের ধাক্কায় সুরমার প্রাণ গেলবিশ্ব টয়লেট দিবস আজআগামী ২১ ফেব্রুয়ারি ৯ ফাল্গুনবিএনপির দ্বিতীয় দিনের সাক্ষাৎকারে ভিডিও কনফারেন্সে রয়েছেন তারেক

খালি পেটে এসব খাবার নয়

ডেস্ক : প্রবাদে আছে খালি পেটে জল, ভরা পেটে ফল ৷ আর এতেই নাকি সুস্থ থাকা যায় ৷ চিকিৎসকদের কথায়, স্বাস্থ্যকর খাবার খেলেই হয় না, সঠিক সময়ে সঠিক পরিমাপে খেলেই পাওয়া যায় উপকার ৷ তা চটজলদি পড়ে নিন কোনও খাবার কখন খাবেন, কখন খাবেন না !

দই

দই অথবা দুধ জমিয়ে তৈরি কোনও খাবার খালি পেটে খাবেন না। এ ধরনের খাবার খালি পেটে হাইড্রোক্লোরিক অ্যাসিড উৎপন্ন করে যা অ্যাসিডিটি বাড়ায়।

কলা

কলাকে বলা হয় সুপার ফুড। সুস্বাদু এই ফল হজম হয় খুব সহজে। তবে কলাতে থাকা পটাসিয়াম ও ম্যাগনেসিয়াম খালি পেটে খেলে রক্তের ম্যাগনেসিয়াম ও পটাশিয়ামের সঙ্গে অসামঞ্জস্যতা সৃষ্টি করে।

টমেটো

খালি পেটে টমেটো খাবেন না। এতে থাকা ট্যানিক অ্যাসিড গ্যাস্ট্রিকের কারণ হতে পারে।

অ্যাসিডিক ফল

লেবু ও কমলার মতো অ্যাসিডিক ফলগুলো খালি পেটে খাবেন না।

সবুজ কাঁচা সবজি

শসা অথবা এ ধরনের সবুজ ও কাঁচা সবজি খালি পেটে খেতে যাবেন না। এগুলোতে রয়েছে অ্যামিনো অ্যাসিড যা পেট ব্যথা কিংবা বুক জ্বালার কারণ হতে পারে।

চা-কফি

কখনও খালি পেটে চা অথবা কফি পান করবেন না। এটি অ্যাসিডিটির সমস্যা বাড়াবে।

সূত্র : নিউজ১৮

Top