রাত ৩:৩১
‘দহন’ থেকে বাদ পড়লেন বাঁধন!সাফল্য গাঁথা: ফরিদপুরের একজন অদম্য রোকেয়ার গল্প‘বন্দুকযুদ্ধে’ নিহত ১১বার কাউন্সিল নির্বাচনের আনুষ্ঠানিক ফল ঘোষণা ২৬ মেএইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদনহা-মীম গ্রুপের এমডিকে দুদকের জিজ্ঞাসাবাদমুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হকরাজীবের দুই ভাইকে ক্ষতিপূরণের আদেশ স্থগিতযুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতাররাশিয়ায় দাবানলে ২৩ হাজার হেক্টর বনাঞ্চল ধ্বংস

নারীদের খোলামেলা পোশাক নিয়ে নোংরা মন্তব্য

ডেস্ক:‘যে সমস্ত মহিলারা খোলামেলা পোশাক পরেন, তাদের ধর্ষণ করা জাতীয় কর্তব্য,’ এমনটাই মন্তব্য করলেন মিশরের আইনজীবী তথা রাজনীতিবিদ নাবিহ আল-ওয়াহসের। আল-ওয়াহসের এই মন্তব্যে এখন বিশ্ব জুড়ে বিতর্ক। সর্বভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেতে প্রকাশিত খবর অনুযায়ী, সে দেশের একটি টিভি শো-তে দেহ ব্যবসা সংক্রান্ত খসড়া তৈরি নিয়ে একটি চ্যাট শো অনুষ্ঠিত হয়। সেখানেই প্রকাশ্যে এরকম মন্তব্য করেন ওই রাজনীতিক।
নাবিহ বলেন, ‘একটি মেয়ে যখন রাস্তা দিয়ে হেঁটে যায়, তখন তাঁর পিছনের অংশ দেখা গেলে কি আপনার ভালো লাগবে?’ এর পরই তিনি ওই বিস্ফোরক মন্তব্য করেন। বলেন, ”কোনও মেয়েকে ওই ভাবে হেঁটে যেতে দেখলে তাঁকে ধর্ষণ করা জাতীয় কর্তব্য’। যৌন অত্যাচার করা একজন দেশপ্রেমিকের কর্তব্য বলেও মনে করেন তিনি।
লাইভ অনুষ্ঠানে এই মন্তব্য করার পরই বিতর্কের ঝড় ওঠে বিশ্ব জুড়ে। যে চ্যানেলে নাবিহ-এর ওই মন্তব্য সম্প্রচারিত হয়েছে, তার বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানানোর কথা ভাবছে কমিশন।

সূত্র: কেএন/পরিবর্তন

Top