রাত ১১:১৮
জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ শুরুভারত-বাংলা ফ্রেন্ডশীপ অ্যাওয়ার্ড ২০১৮আজকের সংখ্যা ২0/১১/১৮নির্বাচন বাংলাদেশের জনগণ ও রাজনৈতিক দলের বিষয়: হর্ষ বর্ধন শ্রিংলাশীতেও ব্যবহার করতে পারেন সানগ্লাসমাহমুদ আলীকে ফোন কানাডার পররাষ্ট্রমন্ত্রীরটমটমের ধাক্কায় সুরমার প্রাণ গেলবিশ্ব টয়লেট দিবস আজআগামী ২১ ফেব্রুয়ারি ৯ ফাল্গুনবিএনপির দ্বিতীয় দিনের সাক্ষাৎকারে ভিডিও কনফারেন্সে রয়েছেন তারেক

নারীদের খোলামেলা পোশাক নিয়ে নোংরা মন্তব্য

ডেস্ক:‘যে সমস্ত মহিলারা খোলামেলা পোশাক পরেন, তাদের ধর্ষণ করা জাতীয় কর্তব্য,’ এমনটাই মন্তব্য করলেন মিশরের আইনজীবী তথা রাজনীতিবিদ নাবিহ আল-ওয়াহসের। আল-ওয়াহসের এই মন্তব্যে এখন বিশ্ব জুড়ে বিতর্ক। সর্বভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডেতে প্রকাশিত খবর অনুযায়ী, সে দেশের একটি টিভি শো-তে দেহ ব্যবসা সংক্রান্ত খসড়া তৈরি নিয়ে একটি চ্যাট শো অনুষ্ঠিত হয়। সেখানেই প্রকাশ্যে এরকম মন্তব্য করেন ওই রাজনীতিক।
নাবিহ বলেন, ‘একটি মেয়ে যখন রাস্তা দিয়ে হেঁটে যায়, তখন তাঁর পিছনের অংশ দেখা গেলে কি আপনার ভালো লাগবে?’ এর পরই তিনি ওই বিস্ফোরক মন্তব্য করেন। বলেন, ”কোনও মেয়েকে ওই ভাবে হেঁটে যেতে দেখলে তাঁকে ধর্ষণ করা জাতীয় কর্তব্য’। যৌন অত্যাচার করা একজন দেশপ্রেমিকের কর্তব্য বলেও মনে করেন তিনি।
লাইভ অনুষ্ঠানে এই মন্তব্য করার পরই বিতর্কের ঝড় ওঠে বিশ্ব জুড়ে। যে চ্যানেলে নাবিহ-এর ওই মন্তব্য সম্প্রচারিত হয়েছে, তার বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানানোর কথা ভাবছে কমিশন।

সূত্র: কেএন/পরিবর্তন

Top