রাত ১০:৩৩
পবিত্র আশুরা শুক্রবারখালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলার কার্যক্রম চলবেএকজন নারী দেহরক্ষীর গোপন জীবনদুই রাষ্ট্রদূতের রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশসুস্থ চোখে পৃথিবীর সৌন্দয্য উপভোগ করুনটাইগারদের ভাবনায় এখন সুপার ফোরমালয়েশিয়ায় বিষাক্ত মদপানে বাংলাদেশিসহ ২১ জনের মৃত্যুতিন দিনের সফরে রংপুর গেলেন এরশাদ‘যৌনতায় অপটু’ ট্রাম্প; ফের বোমা ফাটালেন স্টর্মিসংসদে ডিজিটাল নিরাপত্তা বিল ২০১৮ পাস

রোহিঙ্গা ক্যাম্পের জন্য সার্বিক সহযোগিতা দিবে ইউএনএইচসিআর

ডেস্ক : রোহিঙ্গা ক্যাম্পের জন্য অবকাঠামোসহ সার্বিক সহযোগিতা দিবে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর।
সোমবার সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সাথে মতবিনিময়কালে এ কথা জানান ইউএনএইচসিআর এর হাইকমিশনার ফিলিপ গ্রান্ডি।
ইউএনএইচসিআর এর হাইকমিশনার বলেন, ইতোমধ্যে কুতুপালং ক্যাম্পের ভিতরের ১৮ কিলোমিটার রাস্তা নির্মাণের জন্য ইউএনএইচসিআর ৩৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।
বৈঠকে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়। বিশেষত এদের খাবার ও পানীয় জলের বিতরণ, ক্যাম্পের ভিতরের শৃংখলা, রেজিস্ট্রেশন, বাসস্থান ইত্যাদি নিয়ে তারা মতবিনিময় করেন।
এতো বিশাল সংখ্যক মানুষকে আশ্রয় দেয়ায় হাই কমিশনার বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
এ সময় মোফাজ্জল হোসেন চৌধুরী বলেন, নিতান্ত মানবিক কারণে বাংলাদেশ মিয়ানমার সরকার ও সেনাবাহিনী দ্বারা নির্যাতিত পালিয়ে আসা নাগরিকদের আশ্রয় দিয়েছে। এখনো প্রতিদিন অসংখ্য রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করছে। নির্যাতন অব্যাহত রেখে মিয়ানমার রোহিঙ্গাদের দেশত্যাগে বাধ্য করছে।
তিনি বলেন, মিয়ানমারকে এসব নাগরিকদের দ্রুত ফেরত নিতে হবে। ফেরত না যাওয়া পর্যন্ত এসব মানুষের থাকার অবকাঠামো, স্বাস্থ্য, সেনিটেশন, পানীয় জলের ব্যবস্থাসহ সার্বিক সহযোগিতা করা হবে।

সূত্র: বাসস

Top