দুপুর ২:০১
প্যানেল মেয়র ওসমান গণির মরদহে দেশে পৌঁছেছেমুক্তি পাচ্ছে 'অন্ধকার জগত'আফগানদের মুখোমুখি বাংলাদেশচোখে ছানি পড়া রোধে করণীয়চিকিৎসার জন্য চেন্নাই যাচ্ছেন আফজাল শরীফলন্ডন থেকে নিউইয়র্কে প্রধানমন্ত্রী যাচ্ছেনপবিত্র আশুরা শুক্রবারখালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলার কার্যক্রম চলবেএকজন নারী দেহরক্ষীর গোপন জীবনদুই রাষ্ট্রদূতের রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ

চট্টগ্রামে পুলিশ-শ্রমিক সংঘর্ষ, সড়ক অবরোধ

ডেস্ক: চট্টগ্রাম নগরীর আতুরার ডিপো এলাকায় আমিন জুট মিলের দুই মাসের বকেয়া বেতনের দাবিতে চট্টগ্রাম হাটহাজারী সড়ক অবরোধ করেছে জুট মিলের শ্রমিকেরা। এতে করে সকাল সাড়ে ৯টা থেকে এই সড়কে যান চলাচল বিচ্ছিন্ন হয়ে যায় বলে জানা গেছে।

বায়েজিদ বোস্তামি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, আজ সকাল ৯টার দিকে জুট মিলের প্রায় ৩০০ জন শ্রমিক বিগত দুই মাসের বকেয়া বেতনের দাবিতে রাস্তা অবরোধ করে। পরে রাস্তায় টায়ার জ্বালিয়ে ও কাঠের গুঁড়ি ফেলে সড়কে যান চলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশ তাদের রাস্তা থেকে সরিয়ে দিতে গেলে অবরোধকারীদের সাথে বাক-বিতণ্ডা হয়। পরে পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে তারা পুলিশকে ইট পাটকেল ছুঁড়ে মারেন। এসময় ৪ জন আহত হয়েছে বলে জানা গেছে। যাদের মধ্যে ৩ জনকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়েছে।

তিনি আরও জানান, অবরোধের বিষয়টি সমাধান করার জন্য আমিন জুটমিলের কর্মকর্তাদের সাথে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। আশা করছি দ্রুত সমস্যার সমাধান করা সম্ভব হবে। এছাড়া শ্রমিকদেরকে বুঝিয়ে তাদের সড়ক থেকে অবরোধ তুলে নেওয়ার জন্য চেষ্টা চালাচ্ছি।

দুপুর সাড়ে ৩টা পর্যন্ত রাস্তায় সড়ক চলাচল বন্ধ ছিল। এতে করে বিকল্প রাস্তা হিসেবে হাটহাজারী, রাউজান, রাঙ্গুনিয়া ও খাগড়াছড়ির গাড়ি নগরীর ২ নং গেট-অক্সিজেন রোড (বায়োজিদ সড়ক) দিয়ে গাড়ি চলাচল করছে বলে জানা গেছে। এতে করে এই বায়োজিদ সড়কে যানজট আছে বলে জানা গেছে।

এদিকে চট্টগ্রাম মেডিকেল পুলিশ ফাঁড়ির নায়েক হামিদুর রহমান জানান, আমিন জুট মিলের এখন পর্যন্ত খাদিজা, নাজমা ও বয়স্ক লোক আহত অবস্থায় মেডিকেলে ভর্তি হয়েছে। তাদের অবস্থা বেশী গুরুতর নয়। তাদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

Top